সারাদেশে ডেঙ্গু আক্রান্ত ৩৪৬৬৬

স্টাফ করেসপন্ডেন্ট
৯ আগস্ট ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ১২:৩৮ আপডেট: ১০:০৬

সারাদেশে ডেঙ্গু আক্রান্ত ৩৪৬৬৬

স্বাস্থ্য অধিদপ্তরের হেল্থ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদন অনুযায়ী গত পয়লা জানুয়ারি থেকে বৃহস্পতিবার পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা সর্বমোট ৩৪ হাজার ৬ শত ৬৬ জন।

বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৫ হাজার আটশত ৭২ জন। এ পর্যন্ত ২৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বর্তমানে ঢাকায় ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৫ হাজার একশত ৪০ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ছয়শত ২৫ জন। দেশে বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত নতুন রোগী ভর্তি হয়েছে ২ হাজার তিনশত ২৬ জন।

এদিকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বাসা-বাড়ি ও স্কুল-কলেজে জমে থাকা স্বচ্ছ পানি প্রতি ৩ দিনে ১ বার পরিবর্তন করার আহ্বান জানিয়ে বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে ব্যক্তি সচেতনতা এখন সবচেয়ে জরুরি।

বৃহস্পতিবার রাজধানীর বাড্ডায় ‘ডেঙ্গু নিয়ন্ত্রণ ও সচেতনতায় করণীয়’ শীর্ষক এক গোলটেবিল সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মন্ত্রী এসব কথা বলেন।

ঢাকা-১ আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট সালমা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের মেয়র মো. আতিকুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএসএমএমইউ-এর মেডিসিন বিশেষজ্ঞ ডা. এবিএম আব্দুল্লাহ, বিএসএমএমইউ-এর প্রাক্তন উপাচার্য অধ্যাপক ডা. নজরুল ইসলাম, কীটতত্ত্ববিদ ড. মঞ্জুর চৌধুরী, কীটনাশক বিশেষজ্ঞ এ কে আজাদ এবং আইসিডিডিআরবি এর প্রাক্তন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মুশতাক হোসেন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা এডিস মশার বংশ বিস্তার রোধে করণীয় উপায়সমূহ ও চিকিৎসা পদ্ধতি নিয়ে আলোচনা করেন এবং বাড়ি বাড়ি গিয়ে এডিস মশার বংশ বিস্তার রোধে করণীয় জানাতে প্রচারণা বৃদ্ধির পরামর্শ দেন। ডেঙ্গু রোগে আতঙ্কিত না হয়ে দ্রুত চিকিৎসকের পরামর্শ গ্রহণেরও কথা জানান বক্তারা।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি