শিরোনাম:

পান্ডার ঘুম যেন ভাঙতেই চায় না (ভিডিও)

রকমারি ডেস্ক
৪ জুন ২০১৮, সোমবার
প্রকাশিত: 3:58 আপডেট: 4:13
পান্ডার ঘুম যেন ভাঙতেই চায় না (ভিডিও)

সাপ্তাহিক ছুটি শেষে খুব স্বাভাবিকভাবেই সপ্তাহের শুরুর দিন আমরা অনেকেই একটু আলসেমিতে ভুগী। ছুটির আমেজ যেন রয়েই যায় আমাদের মাঝে। সাধারণত রবিবার সকালে ঘুম থেকে উঠতে সবার ই একটু দেরি হয়।

আর এর বাস্তব উদাহরণ হতে পারে রবিবার সকালের কিছুটা ফাকা রাস্তা। কারো স্কুল-কলেজ-ভার্সিটি বা কারো কর্মক্ষেত্রের ব্যস্ততা শত আলসেমিকে হার মানিয়ে কাজে যেতে বাধ্য করে। অনেক সময় শিক্ষার্থীরা শরীর খারাপ বা ক্লাস নেই বলে ক্লাস ফাঁকি দেয়। 

কিন্তু যেসকল শিক্ষার্থীর মায়েরা সন্তানের ক্লাস নিয়ে খুব সচেতন, তারা কিন্তু নাছোড়বান্দার মত সন্তানের ঘুম তাড়াতে উঠে-পড়ে লাগান। তা সে স্কুল শিক্ষার্থীই হোক আর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীই হোক, ঘুম থেকে ওঠার ব্যাপারে মায়েদের হাত থেকে রক্ষা নেই।

কেউ কেউ রক্ষা পেতে মা’কে ঘুষ দেয়ার প্রস্তাবও করে বসে, তবে তা মিষ্টি সম্পর্কেরই প্রকাশ।

কিন্তু মানব সন্তানের জায়গায় যদি কোনো পান্ডার ছানা হয়, তাহলে আর ঘুষ দিতে হয় না ঘুমানো জন্য। এমনি এমনি স্বভাবসুলভ ভাবে ঘুমিয়ে পড়ে পান্ডা। 

বেশ কয়েকদিন ধরেই নেটে এমনি একটি পান্ডার ঘুমানোর ভিডিও বেশ ভাইরাল হয়েছে। ভিডিও-তে দেখা যায়, চিনের একটি চিড়িয়াখানায় একজন পরিচর্যাকারী একটি পান্ডার ছানাকে ঘুম থেকে জাগাতে চেষ্টা করছে। কিন্তু পান্ডার ছানা কোনো কিছুর তোয়াক্কা না করেই আরাম করে ঘুমাচ্ছে।


পৃথিবীজুড়ে পান্ডা সকলের কাছে আকর্ষণীয় এর আরামপ্রিয়তা, আলসেমি আর নীরিহ স্বভাবের কারণে।

ব্রেকিংনিউজ/এসএএফ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2