শিরোনাম:

সাতক্ষীরার দুটি সংসদীয় আসনের সীমানা নিয়ে রুল

স্টাফ করেসপন্ডেন্ট
৬ জুন ২০১৮, বুধবার
প্রকাশিত: 9:28 আপডেট: 9:31
সাতক্ষীরার দুটি সংসদীয় আসনের সীমানা নিয়ে রুল

নির্বাচন কমিশন কর্তৃক সাতক্ষীরা-৩ ও সাতক্ষীরা-৪ সংসদীয় আসনের সীমানা পুনঃনির্ধারণ করে জারি করা গেজেট কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার সচিবসহ ৪ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।  

গতকাল মঙ্গলবার (৬ জুন) এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। বুধবার আইনজীবীরা আদেশের বিষয়টি সাংবাদিকদের জানান। 

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফরহাদ রেজা সজীব, সঙ্গে ছিলেন আজিম পাটোয়ারি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

এ বিষয়ে রিটকারির পক্ষের আইনজীবী আজিম পাটোয়ারি জানান, গত ৩০ এপ্রিল নির্বাচন কমিশন সাতক্ষীরা ৩ ও ৪ আসনের সংসদীয় আসনের সীমানা পুনঃনির্ধারণ করে চূড়ান্ত গেজেট প্রকাশ করে। প্রকাশিত গেজেটে কালীগঞ্জ উপজেলার চারটি ইউনিয়নকে যথক্রমে চাম্পাফুল, ভাড়াসিমলা, তাড়ালি, নলতা ইউনিয়নকে সাতক্ষীরা-৪ আসন থেকে কেটে সাতক্ষীরা-৩ আসনে সংযুক্ত করা হয়।

ওই গেজেটের বৈধতা চ্যালেঞ্জ করে সংশ্লিষ্ট চারটি উপজেলা এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা হাইকোর্টে রিট দায়ের করেন। রিটের ওপর শুনানি শেষে আদালত এ রুল দেন।

ব্রেকিংনিউজ/এমকে/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2