শিরোনাম:

জার্মান দলের সঙ্গে ১৮ হাজার লিটার বিয়ার!

স্পোর্টস ডেস্ক
১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 4:26 আপডেট: 4:36
জার্মান দলের সঙ্গে ১৮ হাজার লিটার বিয়ার!

বিশ্বকাপে ৩২ দলের লড়াই শুধু মাঠেই নয়। মাঠের বাইরেও খেলোয়াড়দের সর্বোচ্চ সুযোগ-সুবিধা দিতে চায় প্রত্যেক দল। খেলোয়াড়দের অনুশীল, বাসস্থান, পোশাক এমনকি খাবারদাবার নিয়েও থাকে বিশেষ যত্নআত্তি। 

এই যেমন বিশ্বকাপে ভালো করতে আর্জেন্টিনার জন্য ৩ টন খাবার পাঠিয়েছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন। কিন্তু বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি রাশিয়ায় কি নিয়ে এসেছে। শুনলে একটু অবাকই লাগবে। 

বিশ্বকাপ মিশন শুরু করতে ইতোমধ্যে রাশিয়ায় পৌঁছে গেছে জোয়াকিম লো’র শিষ্যরা। দলটি সঙ্গে করে নিয়েছে ১৮ হাজার লিটার বিয়ার, ৭০০ কেজি সসেজ আর ৩০০ কেজি আলু।

স্প্যানিশ টুইটার পেজে জার্মান দলের করা এক ট্যুইটে বিষয়টি নিয়ে মজা করে লিখা হয়েছে, ‘দলের ২৩ সদস্যের সঙ্গে রাশিয়া এসেছে ১৮ হাজার লিটার বিয়ার, ৭০০ কেজি সসেজ আর ৩০০ কেজি আলু। খেলোয়াড়দের চাঙ্গা করতে তারাও প্রস্তুত!

বিয়ার জামার্নদের জন্য নেতিবাচক কোনও পানীয় নয়। জার্মান সংস্কৃতিতে বিয়ার নিত্যনৈমিত্তিক ব্যাপার। জার্মান লিগজয়ীদেরও বিয়ার ছিটিয়ে জয়োল্লাস করতে দেখা যায় প্রতিবারই। 

এবার শীতপ্রধান রাশিয়ায় ১৮ হাজার লিটার বিয়ার, ৭০০ কেজি সসেজ ও ৩০০ কেজি আলু জার্মানদের শিরোপা ধরে রাখতে কতটা সহায়ক হয় সেটিই দেখার বিষয়।

এদিকে বৃহস্পতিবার (১৪ জুন) স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে পর্দা উঠছে ২১তম ফিফা বিশ্বকাপের। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2