শিরোনাম:

রংপুরে নির্বাচনী ঈদে মাঠে নেই ৪ এমপি

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
১৬ জুন ২০১৮, শনিবার
প্রকাশিত: 6:45
রংপুরে নির্বাচনী ঈদে মাঠে নেই ৪ এমপি

নির্বাচন কমিশনের রোড ম্যাপ অনুযায়ী চলতি বছর শেষের অনুষ্ঠিত হতে পারে জাতীয় সংসদ নির্বাচন। একারণে রাজনৈতিক দলগুলোর কাছে গুরুত্ব বেড়েছে ঈদুল ফিতরের। অনেকেই এই ঈদকে দেখছেন জনসংযোগ বাড়ানোর পাশাপাশি নির্বাচনী ঈদ হিসেবে।

তবে, রংপুরের এমপিরা এক্ষেত্রে কিছুটা ভিন্ন বলে মনে হচ্ছে। এবারের ঈদে দু’জন এমপি ছাড়া বাকি ৪ এমপি ঢাকাতেই ঈদ উদযাপন করছেন। অন্যদিকে, রংপুর ১ ও ২ আসনের এমপিকে ঈদের জামাতে কাছে পেয়ে উচ্ছ্বসিত দলের স্থানীয় নেতা-কর্মীরা।

ঈদের জামাত শেষে কাঁধে কাঁধ রেখে সাধারণ মানুষজনকে বুকে টেনে নিয়ে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি। তিনি প্রতিবারের মতো এবারও তার নির্বাচনী এলাকা গঙ্গাচড়াতেই (রংপুর-২) ঈদের জামাতে নামাজ আদায় করেন। নামাজ শেষে স্থানীয় জাতীয় পার্টির নেতাদের সাথে নিয়ে বুড়িরহাট ঈদগাহ্ মাঠ থেকে পায়ে হেঁটে তিনি আশপাশের এলাকার মানুষের খোঁজ খবর নেন। তাদের হাতে হাত রেখে কুশল বিনিময় করেন।

অন্যদিকে, রংপুর-১ আসনের এমপি (বদরগঞ্জ-তারাগঞ্জ) আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী উিউক তার নির্বাচনী এলাকার জনগণের সাথেই ঈদ উদযাপন করেছেন। আওয়ামী লীগের এই এমপি ঈদের নামাজ আদায় করেন চৌধুরীপাড়ার পারিবারিক ঈদগাহ মাঠে। সেখানে তিনি দলীয় নেতাকর্মী ছাড়াও স্থানীয় এলাকাবাসীর সাথে ঈদ শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।
 
প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি এবং আসহানুল হক চৌধুরী ডিউক এমপি ছাড়া রংপুর-৩ আসনের এমপি সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, রংপুর-৪ আসনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি, রংপুর-৫ আসনের এমপি আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান এবং রংপুর-৬ আসনে জাতীয় সংসদের স্পীকার শিরিন শারমিন চৌধুরী এমপি।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রংপুর-৪ আসনে (পীরগাছা-কাউনিয়া) বিএনপির সম্ভাব্য প্রার্থী আমিনুল ইসলাম রাঙ্গা ও জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল ঈদের জামাত আদায় শেষে কুশল বিনিময় করেছেন স্থানীয় এলাকাবাসী ও দলীয় নেতা কর্মীদের সাথে। শুধু রংপুর-৪ আসনেই এই চিত্র নয়, জেলার অন্যান্য আসনেও সরকার দলীয় এমপির চেয়ে বিএনপি ও জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারণা ও জনসংযোগে এগিয়ে রয়েছেন।

ব্রেকিংনিউজ/এফএফ/আরএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2