শিরোনাম:

পাইথন নিয়ে বনকর্মীর হটকারিতা, অল্পে বেঁচে গেলেন

রকমারি ডেস্ক
১৮ জুন ২০১৮, সোমবার
প্রকাশিত: 6:35 আপডেট: 6:41
পাইথন নিয়ে বনকর্মীর হটকারিতা, অল্পে বেঁচে গেলেন

সুবিশাল পাইথন উদ্ধারের পর সেই সাপকে গলায় জড়িয়ে গ্রামবাসীদের মোবাইল ক্যামেরার সামনে ‘পোজ’ দিচ্ছিলেন জলপাইগুড়ির বেলাকোবা রেঞ্জের এক বাঙ্গালি বনকর্মকর্তা।
 
কিন্তু সাপ যে প্রাথমিক জড়তা কাটিয়ে আক্রমণের পথে যাবে, সেটা বোধহয় তিনি আঁচ করতে পারেননি। এর পর সেই হাড় হিম করা মুহূর্ত। মোবাইল ক্যামেরায় বন্দি সেই ভিডিও দেখে আঁতকে উঠছেন অনেকেই।
 
রবিবার বেলাকোবার সাহেববাড়ি এলাকায় ছাগলকে গিলে খাওয়ার চেষ্টা করেছিল ওই পাইথন। গ্রামবাসীরা দেখতে পেয়ে বনদফতরকে খবর দেন। বিশাল পাইথনটি লম্বায় প্রায় ১৮ ফুট। ৪০ কেজি তার ওজন।
 
ঘটনাস্থলে এসে পাইথনটিকে উদ্ধার করেন রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত। নিয়ম অনুযায়ী, উদ্ধার হওয়া সাপটিকে বস্তাবন্দি করে ছেড়ে দেওয়ার কথা গভীর জঙ্গলে। কিন্তু বনবিভাগের কর্মী হয়েও নিয়ম না মেনে পাইথনটিকে গলায় জড়িয়ে তিনি ‘পোজ’ দেন গ্রামবাসীদের মোবাইল ক্যামেরার সামনে।
 
হয়ত এই সুযোগের অপেক্ষাতেই ছিল সেই পাইথন। জড়তা কাটিয়ে বিশাল সেই সাপ তার গলা পেঁচিয়ে ধরার চেষ্টা করে। ভাগ্যিস বিপদে আঁচ পেয়ে অন্য এক বনকর্মী ছুটে এসে তাকে সাপের ফাঁস থেকে উদ্ধার করেন। না হলে ঘটে যেতে পারত বড় ধরনের বিপদ।
 
পাইথন নিয়ে এই বেপরোয়া ‘পোজ’ দেওয়ার চেষ্টায় বিস্ময় প্রকাশ করেছেন বনদফতর কর্মকর্তারা। বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন নামে একজন এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, এরকম সাপ ঘাড়ে নিয়ে সেলফি তোলার প্রবণতা অত্যন্ত বিপজ্জনক। একজন অভিজ্ঞ বনকর্মী হয়ে এই রেঞ্জার কীভাবে এই হঠকারিতা দেখালেন? এটা মেনে নেওয়া যায় না। সূত্র: এনডিটিভি
 
ব্রেকিংনিউজ/আরএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2