শিরোনাম:

রাসিক নির্বাচনে লিটনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী
২৪ জুন ২০১৮, রবিবার
প্রকাশিত: 10:31
রাসিক নির্বাচনে লিটনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।
 
রবিবার দুপুরে খায়রুজ্জামান লিটনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নওশের আলী।
 
এদিকে, রবিবার (২৪ জুন) বিকেল ৫টা পর্যন্ত একজন মেয়র প্রার্থীসহ ২০৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ১৫৬ জন ও নারী কাউন্সিলর পদে ৪৯ জন।
 
সিটি নির্বাচনের সহকারী রিটানিং অফিসার আতিয়ার রহমান জানান, ররিবার মেয়র পদে এএইচএম খায়রুজ্জামান লিটনসহ ১৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ১৬ জন সাধারণ কাউন্সিলর ও ২ জন নারী কাউন্সিলর পদে।
 
গত ১৪ জুন থেকে ছুটির দিনসহ প্রতিদিনই সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র বিতরণ করা হচ্ছে। আগামী ২৮ জুন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।
 
আগামী ১ ও ২ জুলাই নির্বাচনের রিটার্নিং অফিসার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন রয়েছে ৯ জুলাই। আর নির্বাচনের ভোট গ্রহণ করা হবে ৩০ জুলাই।
 
প্রসঙ্গত, রাজশাহীতে মেয়র পদে প্রথম ভোট হয়েছিল ১৯৯৪ সালে। তখন জিতেছিলেন বিএনপি নেতা মিজানুর রহমান মিনু। ২০০২ সালের দ্বিতীয় নির্বাচনেও জয় পান তিনি। ২০০৮ সালে মিনু কারাগারে থাকায় ভোটে দাঁড়াননি। বিএনপি প্রার্থী করে সে সময়ের যুবদল নেতা বুলবুলকে। তত্ত্বাবধায়ক সরকারের আমলের ওই নির্বাচনে জিতেন আওয়ামী লীগের প্রার্থী লিটন। তবে ২০১৩ সালের নির্বাচনে তিনি বুলবুলের কাছেই পরাজিত হন।
 
এবারের নির্বাচনেও আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে খায়রুজ্জামান লিটন এবং ধানের শীষের প্রতিক নিয়ে বুলবুল লড়বেন পুরোনো এই দুই নেতা। এবার রাজশাহী সিটিতে মোট ওয়ার্ডের সংখ্যা ৩০টি। এছাড়া ১০টি সংরক্ষিত নারী ওয়ার্ডে ভোট হচ্ছে। মোট ভোটার সংখ্যা তিন লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৫ জন এবং নারী ভোটার এক লাখ ৬২ হাজার ৫৩ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৭টি। এই সিটিতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটার ৫ হাজার ৯৬৮ জন বেশী।
 
ব্রেকিংনিউজ/এসডিএম/আরএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2