শিরোনাম:

দ.সুদানে বন্দুকধারীর হামলায় বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

নিউজ ডেস্ক
২৭ জুন ২০১৮, বুধবার
প্রকাশিত: 12:19
দ.সুদানে বন্দুকধারীর হামলায় বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

দক্ষিণ সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে। এতে এক বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হয়েছেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার আশরাফ সিদ্দীকী। 

মঙ্গলবার সুদানের পশ্চিমাঞ্চলে ইয়ে ও লাসু শহরের মধ্যবর্তী অঞ্চালে এ হামলা হয়েছে বলে জানায় জাতিসংঘ। ওই গাড়িবহরটি দেশটির কেন্দ্রীয় ইকুয়টোরিয়া প্রদেশে মানবিক ত্রাণ সরবরাহে সহায়তার কাজে নিয়োজিত ছিল।

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন দুজারিক সংস্থার সদর দফতরে এক প্রেস ব্রিফিংয়ে বলেন, নিহত বাংলাদেশি শান্তিরক্ষীর লেফটেন্যান্ট কমান্ডার আশরাফ সিদ্দীকী ত্রাণের একটি গাড়ির নিরাপত্তার দায়িত্ব পালন করছিলেন। ওই সময় অজ্ঞাত বন্দুকধারীর অতর্কিত গুলিতে তিনি মারা যান। এরপরই নেপালি শান্তিরক্ষী বাহিনী পাল্টা গুলি শুরু করলে হামলাকারীরা বনের মধ্যে পালিয়ে যায়।

বাংলাদেশি শান্তিরক্ষীকে হত্যার ঘটনায় নিন্দা জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব। সেই সাথে নিহতের পরিবার ও বাংলাদেশের সরকারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি।

জাতিসংঘ শান্তিরক্ষীদের ওপর হামলাকে সাংবিধানিক যুদ্ধাপরাধ হিসেবে মনে করিয়ে দেন মহাসচিব। তিনি দক্ষিণ সুদানের বেসামরিক নাগরিকদের সুরক্ষা দেওয়ার পাশাপাশি সেখানে স্থিতিশীলতা বজায় রাখতে কাজ করে যাওয়া সব সাহসী নারী-পুরুষের প্রতি অকুণ্ঠ সমর্থন ব্যক্ত করেন।

ব্রেকিংনিউজ/এইচএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2