শিরোনাম:

ব্রিটেনের কুইন্স অ্যাওয়ার্ড জিতলেন আয়মান সাদিক (ভিডিও)

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ জুন ২০১৮, বুধবার
প্রকাশিত: 5:32 আপডেট: 5:46
ব্রিটেনের কুইন্স অ্যাওয়ার্ড জিতলেন আয়মান সাদিক (ভিডিও)

টেন মিনিট স্কুল দিয়ে দেশের পর এবার ব্রিটেনের রানীর মন জয় করলেন আয়মান সাদিক। টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা নিজের কাজের স্বীকৃতি হিসেবে ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের হাত থেকে গ্রহণ করলেন কুইন্স অ্যাওয়ার্ড। 

মঙ্গলবার (২৬ জুন) লন্ডনের বাকিংহাম প্যালেসে রানীর হাত থেকে ওই পুরস্কার গ্রহণ করেন এই তরুণ উদ্যোক্তা।

শিক্ষার সুযোগ বাড়ানোতে অবদান রাখায় ২০১৮ সালের কুইন্স ইয়াং লিডারর্স অ্যাওয়ার্ড এর প্রাথমিক তালিকায় জায়গা করে নেয় টেন মিনিট স্কুল। কমনওয়েলথভুক্ত দেশগুলোর হাজার হাজার তরুণের আবেদন যাচাই-বাছাই শেষে অর্ধশতাধিক মনোনীতদের ২০১৮ সালের জন্য এই অ্যাওয়ার্ড দেয়া হয়। 

পুরস্কার গ্রহণের পর আয়মান সাদিক তার ফেসবুকে লিখেছেন, ‘এই অর্জন সমগ্র বাংলাদেশের! একদম শুরু থেকেই সর্বপ্রকারের সহযোগিতা আর সমর্থন দিয়ে প্রতিনিয়ত ভরসা করে যাওয়ার জন্যে আইসিটি ডিভিশন আর রবিকে জানাই অসংখ্য ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা! আর তারই সাথে হৃদয়গ্রাহী ভালোবাসা জানাই সে সকল স্বপ্নবাজ ও উদ্যমী শিক্ষার্থীদেরকে যাদের ভালোবাসা, সমর্থন ও শুভকামনায় স্বপ্নপূরণের পথে আমাদের যাত্রাটা এতটা সহজ হয়েছে! তোমাদের দেওয়া অমূল্য ভালোবাসা আর সমর্থনের কিছুটা ফিরিয়ে দিতেই এ অর্জনের স্বীকৃতিটুকু উৎসর্গ করলাম তোমাদের প্রতি! তোমরাই টেন মিনিটস স্কুল, তোমরাই বাংলাদেশ!’



বাংলাদেশের আয়মান সাদিক ছাড়াও নারীদের আত্মরক্ষা ও আইনি সহায়তা নিয়ে কাজ করা এক তরুণী এই পুরস্কার পেয়েছেন।

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), উচ্চমাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি), বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু ও শিক্ষার্থীদের জন্য একটি সমন্বিত শিক্ষা সহায়ক হিসেবে কাজ করছে টেনমিনিটস স্কুল। প্রায় ৫০ হাজার সরাসরি এবং বেশ কয়েক লাখ ফেসবুক শিক্ষার্থী রয়েছে এই প্ল্যাটফর্মে। 

প্রসঙ্গত, রানীর সিংহাসন আরোহণের ৬০ বছর পূর্তি উপলক্ষে ১৮ থেকে ২৯ বছর বয়সীদের জন্য ২০১৪ সালে এই অ্যাওয়ার্ড চালু হয়। আর এবারই শেষ বারের মতো দেয়া হচ্ছে এই অ্যাওয়ার্ড।

এদিকে সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রভাবশালী সাময়িকী ফোর্বসের চলতি বছরে এশিয়ার সেরা ৩০ উদ্যোক্তার তালিকায়ও নাম এসেছে আয়মান সাদিকের। এর আগে ২০১৭ সালে বাণিজ্যিক ও ঘরোয়া পরিবেশে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার এবং জরুরি দুর্যোগ ব্যবস্থাপনায় তারুণ্যের শক্তি ব্যবহারের জন্য অ্যাওয়ার্ড পান তরুণ এই উদ্যোক্তা।

ব্রেকিংনিউজ/ইহক/এসএএফ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2