শিরোনাম:

কুকুরের ভালোবাসা

রকমারি ডেস্ক
৩ জুলাই ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 7:25
কুকুরের ভালোবাসা
ছবি: ওয়েবসাইট

কুকুর বুদ্ধিমান, চতুর, কর্তব্যপরায়ণ, প্রভুভক্ত ইত্যাদি বিশেষণে পরিচিত। এসব তকমা এমনি এমনি পায়নি, পেয়েছে তার কাজের জন্যই। এবার ভালোবাসার এক নির্দশন সৃষ্টি করলো ফ্রেড নামের একটি ল্যাব্রাডর কুকুর।

যুক্তরাজ্যের এসেক্সের স্ট্যানস্টেড বিমানবন্দরের কাছে পর্যটক কেন্দ্র মাউন্টফিটচেট ক্যাসেলের মা হারানো ৯টি হাঁসছানাকে অতি আদর যত্নে বড় করছে কুকুরটি। 

পর্যটক-কেন্দ্রের কর্মীরা বলেন, ৯টি বাচ্চাকে জন্ম দেওয়ার কিছুদিন পর, মারা যায় মা হাঁসটি। তারপর থেকে ওই ৯টি ছানাকে নিজের মতো করে নিয়েছে ফ্রেড। কুকুরটি বাবার দায়িত্ব সামলাচ্ছে।

স্টাফদের কথায়, সাঁতার শেখানো থেকে শুরু করে পরিচর্চা, সবই করে বাবা ফ্রেড। এমনকী কাঁধে-মাথায় উঠে ফ্রেডের সঙ্গে ক্যাসেল-ভ্রমণ করে খুদে খুদে হাঁসের বাচ্চারা। মায়ের জায়গা পূরণ না করা গেলেও, বাচ্চাগুলো অন্তত মাতৃস্নেহ পাচ্ছে বলে স্বস্তিতে রয়েছেন কর্মীরা।

ফ্রেডের মালিক জেরেমি গোল্ডস্মিথ অত্যন্ত খুশি এ বিষয়ে। তিনি জানিয়েছেন, ফ্রেড যেখানেই যায়, বাচ্চাগুলোও লাইন দিয়ে তার পিছু নেয়। ফ্রেড বসে থাকলে, কোলের কাছে গিয়ে সবকটি বসে পরে, আবার কখনও কখনও ফ্রেডের মাথায়-কাঁধে চড়ে বেড়ায়। ফ্রেড যে জায়গায় ঘুমায়, সেখানে তারাও ঘুমায়। বাচ্চাগুলো ফ্রেডকে মা-বলেই মনে করে।

এমন দৃশ্য উপভোগ করার সুযোগ ছাড়েন না পর্যটকরা। ক্যাসেলে বাবা কুকুর আর তার 'অ্যাডপ্টেড' হাঁসের ছানার ‘বিরল’ সম্পর্ক দেখতে জনপ্রিয় এসেক্স ক্যাসেলে ভিড় জমিয়েছেন পর্যটকরা। 

ব্রেকিংনিউজ/এনকে

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2