শিরোনাম:

বাংলাদেশ মেরিনার্স সোসাইটিকে জমি দিলেন এম.এ.রশীদ

নিউজ ডেস্ক
৪ জুলাই ২০১৮, বুধবার
প্রকাশিত: 12:57
বাংলাদেশ মেরিনার্স সোসাইটিকে জমি দিলেন এম.এ.রশীদ

২০১৩ সালে বাংলাদেশী মেরিনারদের কল্যাণে প্রতিষ্ঠিত বাংলাদেশ মেরিনার্স সোসাইটিতে ৩০ জুন প্রায় ৫০০ মেরিনার সদস্য এক যোগে যোগদান করে, যা বাংলাদেশ মেরিটাইম সেক্টরের জন্য একটি অনন্য ঘটনা। সাতটি প্রাইভেট মেরিটাইম কলেজ থেকে পাশ করা এ সকল মেরিনাররা দেশে-বিদেশে বিভিন্ন জাহাজে কর্মরত ও অপেক্ষা রত আছেন। এ উপলক্ষ্যে বারিধারা জে ব্লকে, প্লটনং- ৭৪৩, রোডনং – ১১, ঢাকা- ১২১২,সাউথ পয়েন্ট স্কুল এ্যান্ড কলেজ ক্যাম্পাসে একটি অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মেরিটাইম সেক্টরের স্বনামধন্য ব্যক্তিত্ব, বাংলাদেশ মেরিনার্স সোসাইটির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার এম. এ. রশিদ এবং প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমুদ্র পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর সৈয়দ আরিফুল ইসলাম, পিএসসি, এনডিসি, বিএন।

অনুষ্ঠানে বিগত ৫ বছরে মেরিনার্স সোসাইটি কর্তৃক যে সকল কল্যাণমূলক কাজ করা হয় তার বিস্তারিত বর্ণনা তুলে ধরা হয়। তার মধ্যে উল্লেখযোগ্য, মেরিনারদের কর্মসংস্থান, বিদেশে আটক মেরিনারদের দেশে প্রত্যাবর্তন, মেরিনারদের বিপদে আর্থিক সহায়তা, বর্তমানে ফিলিপাইনে আটক মেরিনারদের দেশে প্রত্যাবর্তনের কার্যক্রম, মেরিনার্সদের কল্যাণে বিএমএস টাওয়ার নির্মাণ,বারিধারায় ১০ কাঠা জমি আহরণ, মেরিনাদের উচ্চ শিক্ষার্থে উদ্যোগ গ্রহণ ও মেরিনারদের জীবন বীমার মাধমে নিরাপত্তা প্রদান, ইত্যাদি।

অনুষ্ঠানে বাংলাদেশ মেরিনার্স সোসাইটির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার এম. এ. রশিদ সকলকে আগামী দিনে সকল মেরিনাদের জন্য আগামী সুন্দর ভবিষ্যত গড়ার কথা ব্যক্ত করেন।

ব্রেকিংনিউজ/ এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2