শিরোনাম:

দুই মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট
৫ জুলাই ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 12:36 আপডেট: 6:03
দুই মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর

মিথ্যা তথ্যের ভিত্তিতে জন্মদিন পালন ও স্বাধীনতাবিরোধীদের মদদ দেয়ার অভিযোগে দুটি মানহানির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৫ জুলাই) পুরান ঢাকার বকশিবাজারের অস্থায়ী আদালতে ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলম জন্মদিনের মামলায় এবং মহানগর হাকিম আহসান হাবীব স্বাধীনতাবিরোধীদের মদদের মামলায় এই আদেশ দেন।

গত ১৪ জুন মামলা দুটিতে খালেদা জিয়ার পক্ষে তাঁর আইনজীবী সানাউল্লাহ মিয়া জামিনের আবেদন করেন। পরে গত ২১ জুন ওই দুই আদালত মামলা দুইটিতে কারাবন্দি সাবেক এ প্রধানমন্ত্রীর জামিন আবেদনের ওপর শুনানি শেষে আদেশের জন্য আজ দিন ধার্য করেছিলেন।

ওইদিন খালেদা জিয়ার পক্ষে জামিন শুনানি করেন তার আইনজীবী আব্দুর রেজ্জাক খান। আর রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু জামিনের বিরোধিতা করেন।

২০১৬ সালের ৩ নভেম্বর বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী ‘স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানির অভিযোগ তুলে বেগম খালেদা জিয়া ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিরুদ্ধে একটি মানহানির মামলা দায়ের করেন। গত বছরের ১২ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

অপরদিকে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট মিথ্যা তথ্যের ভিত্তিতে জন্মদিন পালনের অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাটি করেন। মামলাটিতে ২০১৬ সালের ১৭ নভেম্বর আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2