শিরোনাম:

নতুন স্যামসাং ফোনে ফেইস-স্ক্যানিং!

প্রযুক্তি ডেস্ক
৮ জুলাই ২০১৮, রবিবার
প্রকাশিত: 2:02
নতুন স্যামসাং ফোনে ফেইস-স্ক্যানিং!

আইফোন X-এ ফেইস আইডি প্রযুক্তি যোগ করেছে অ্যাপল। এবার নতুন স্মার্টফোনে একই ধরনের বা এর চেয়ে ভালো প্রযুক্তি আনার লক্ষ্যে কাজ করছে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান স্যামসাং।

প্রযুক্তি সাইট সিনেটের প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি বায়োমেট্রিক ক্যামেরার জন্য একটি পেটেন্ট অনুমোদন পেয়েছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। ২০১৪ সালে মার্কিন পেটেন্ট অফিসে এই আবেদন জমা দেয় তারা।

৩ডি ফেইস রিকগনিশনের পাশাপাশি আইরিস রিকগনিশন থাকবে এই প্রযুক্তিতে। অন্ধকারেও কাজ করবে এই প্রযুক্তি। আর চোখের নড়াচড়া পর্যবেক্ষণ করবে এটি-- খবর পেটেন্টলি অ্যাপলের।

ঠিক কবে নাগাদ স্যামসাং স্মার্টফোনে এই ফিচার দেখা যাবে তা এখনও স্পষ্ট নয়। অগাস্ট মাসে গ্যালাক্সি নোট ৯ উন্মোচনের কথা রয়েছে স্যামসাংয়ের। এই ডিভাইসটিতেও দেখা যেতে পারে নতুন ফেইস স্ক্যানিং প্রযুক্তি। গ্যালাক্সি নোট ৯-এর স্টাইলাস পেনে ব্লুটুথ যোগ করা হবে বলেও গুজব রয়েছে।

২০১৯ সালের স্যামসাং স্মার্টফোনে ফেইস স্ক্যানিং প্রযুক্তি যোগ করার সম্ভাবনাই বেশি।

অ্যাপলের পাশাপাশি অপ্পো ফাইন্ড এক্স এবং শিয়াওমি এমআই ৮ এক্সপ্লোরার এডিশন ডিভাইসে ৩ডি ফেইস রিকগনিশন প্রযুক্তির ব্যবহার দেখা গেছে। আইফোন X-এর মতোই মুখের ৩ডি কাঠামো স্ক্যানিং করে থাকে ফোন দু’টি।

ব্রেকিংনিউজ/ এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2