শিরোনাম:

কম্পিউটার পণ্যে এমআরপি বাস্তবায়নে আরও ১৫ দিন

স্টাফ করেসপন্ডেন্ট
৮ জুলাই ২০১৮, রবিবার
প্রকাশিত: 3:59
কম্পিউটার পণ্যে এমআরপি বাস্তবায়নে আরও ১৫ দিন

সারা দেশে কম্পিউটার পণ্যে সর্বোচ্চ খুচরা মূল্য বা এমআরপি নীতিমালা বাস্তবায়নে আরও ১৫ দিন সময় পেলেন খুচরা বিক্রেতারা। গত ৭ জুলাই থেকে এই সময় বাড়ানো হয়েছে বলে নিশ্চিত করেছে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)। 

কম্পিউটার পণ্য খুচরা বিক্রেতাদের কথা বিবেচনা করে ও তাদের প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সদস্যদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

তিনি ব্রেকিংনিউজকে বলেন, ‘ব্যবসায়ীদের সার্বিক দিক বিবেচনা করে ১৫ দিন সময় বৃদ্ধি করা হয়েছে। তবে ডিস্ট্রিবিউটরদের কাছ থেকে নতুন যে পণ্য খুচরা বিক্রেতাদের কাছে এখন যাচ্ছে সেগুলোতে অবশ্যই এমআরপি স্টিকার বাসানো থাকতে হবে।’ 

১৫ দিন পরে কোনো পণ্যে এমআরপি নিয়ে গরমিলের অভিযোগ পাওয়া গেলে ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিসিএস ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন সুব্রত সরকার।

জানা গেছে, সর্বোচ্চ খুচরা মূল্য বা এমআরপি নীতি বাস্তবায়ন হলে দেশের সর্বত্র ডিলার শপ ও খুচরা বিক্রেতাদের শো-রুমে কিউআর কোডসহ স্টিকার লাগানো থাকবে। এখানে বিসিএস এর ফোন নম্বর ও অন্যান্য তথ্য দেয়া থাকবে। ক্রেতারা চাইলে সরাসারি কিউআর কোড স্ক্যান করে বিসিএস-এ অভিযোগ জানাতে পারবেন।

তিনি আরো জানান, দেশের সর্বোত্র খুচরা বিক্রেতারা তাদের পণ্যে এমআরপি স্টিকার সংযুক্ত করতে পারেনি। সারাদেশ থেকে বিসিএস-এ আবেদন করা হয়ছে সময় বৃদ্ধির প্রসঙ্গে এবং এই বিষয়টি আমালে নিয়েই আরো ১৫ দিন সময় বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছর মে মাসে রাজধানীর ধানমন্ডিতে বিসিএস সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় দেশের তথ্যপ্রযুক্তি খাতে সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) প্রযুক্তি পণ্যের সর্বোচ্চ খুচরা মূল্য(এমআরপি) ও ওয়ারেন্টি নীতিমালা চূড়ান্ত করা হয়। সভায় সিদ্ধান্ত হয়েছিল ৭ জুলাই থেকে এমআরপি নীতিমালাটি কার্যকর হবে।

ব্রেকিংনিউজ/ইহক/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2