শিরোনাম:

চবিতে সাংবাদিক লাঞ্ছনা, জবাই করার হুমকি

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম
৮ জুলাই ২০১৮, রবিবার
প্রকাশিত: 6:41 আপডেট: 6:42
চবিতে সাংবাদিক লাঞ্ছনা, জবাই করার হুমকি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কোটা সংস্কার আন্দোলন চলাকালে পেশাগত দ্বায়িত্ব পালনকালে অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজের ক্যাম্পাস প্রতিবেদক আব্দুল্লাহ রাকিবকে শারীরিকভাবে লাঞ্ছনা করে এক ছাত্রলীগ কর্মী। অন্য দিকে একই সাংবাদিককে জবাই করে হত্যার হুমকি দিয়েছে এক ছাত্রলীগ নেতা।

রবিবার (৮ জুলাই) বেলা ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এই ঘটনা ঘটে। লাঞ্ছনাকারী ছাত্রলীগ কর্মীর নাম আজাদ হোসেন সাব্বির। সে রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। অন্যদিকে এই ঘটনার পর একই সাংবাদিককে জবাই করার হুমকি দেন সাবেক কমিটির উপ-দফতর সম্পাদক ও ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ছাত্রীদের মানববন্ধন শেষে তিনজন ছাত্রী শহীদ মিনারের পাশ দিয়ে যাওয়ার সময় ছাত্রলীগ কর্মীরা তাদের লাঞ্ছিত করে। এ ঘটনার সংবাদ সংগ্রহ ও ছবি তুলতে গেলে ছাত্রলীগ কর্মী আজাদ হোসেন সাব্বির জাগো নিউজের ক্যাম্পাস প্রতিবেদক আব্দুল্লাহ রাকিবকে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং মোবাইল কেড়ে নেয়। পরে ছাত্রলীগ কর্মীরা লাঞ্ছনাকারী ওই ছাত্রলীগ কর্মীকে কোটা আন্দোলন কর্মী মনে করে মারধর করে। এক পর্যায়ে সে নিজেকে ছাত্রলীগ কর্মী বলে দাবি করে এবং নগরীতে সিটি মেয়র নাছিরের রাজনীতি করে বলে জানায়। এ ঘটনার পরে ছাত্রলীগ নেতা মিজানুর রহমান বিপুল আব্দুল্লাহ রাকিবকে পেলে জনসম্মুখে জবাই করে হত্যা করবে বলে হুমকি দেয় বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়।

এ বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক আব্দুল্লাহ রাকিব ব্রেকিংনিউজকে বলেন, ‘কোটা সংস্কারের দাবিতে ছাত্রীদের মানববন্ধনের পর তিন ছাত্রীকে ছাত্রলীগ কর্মীরা লাঞ্ছিত করে। এ ঘটনার ছবি তুলতে গেলে ছাত্রলীগ কর্মী আজাদ হোসেন সাব্বির আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং মোবাইল কেড়ে নেয়।

এদিকে জবাই করে হত্যার হুমকির বিষয়টি অস্বীকার করে সাবেক কমিটির উপ-দফতর সম্পাদক ও ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল ব্রেকিংনিউজকে বলেন, আমি কোনো ধরনের হুমকি দেইনি। 

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী সদস্যকে লাঞ্চনা ও হত্যার হুমকি দেয়ায় চবিসাসের এক জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক এ বিষয়ে প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দেয়া হয়।

ব্রেকিংনিউজ/ জিএম/এসএএফ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2