শিরোনাম:

বিএনপির অনশনে বক্তব্য দিলেন জামায়াতের নায়েবে আমির

স্টাফ করেসপন্ডেন্ট
৯ জুলাই ২০১৮, সোমবার
প্রকাশিত: 12:53 আপডেট: 1:02
বিএনপির অনশনে বক্তব্য দিলেন জামায়াতের নায়েবে আমির

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদ, নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপির প্রতীকী অনশনে বক্তব্য রাখলেন ২০ দলীয় জোটের শরিক দল জামায়াত ইসলামীর নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান।

জামায়াত নেতা অনশনে সংহতি প্রকাশ করে তার বক্তৃতায় বলেন, ‘তীব্র আন্দোলন ছাড়া কোনো স্বৈরাচারী সরকারের পতন করা সম্ভব হয়নি। এই সরকারের পতনের জন্য তীব্র আন্দোলনের কোনো বিকল্প নেই।’

মুজিবুর রহমান বলেন, ‘আল্লাহর বিধান ছাড়া মানুষের কোনো কল্যাণ হতে পারে না। তাই মানুষের কল্যাণের জন্য তীব্র আন্দোলন গড়ে তোলার আহবান জানাচ্ছি। আমরা এই আন্দোলনের সঙ্গে আছি।’

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এদেশে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না বলেও মন্তব্য করেন জামায়াত নেতা। বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তীব্র আন্দোলনে জামায়াতের একাত্মতার কথা দৃঢ়ভাবে প্রতিশ্রুতি জানান তিনি। এসময় প্রতীকী অনশনের সঞ্চালক তারেক রহমান ও মহাসচিবের পক্ষ থেকে জামায়াতের নেতৃবৃন্দকে শুভেচছা জানান।।

রাজধানীর মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন করছে বিএনপি। সোমবার (৯ জুলাই) সকাল ৯ টায় থেকে এই প্রতীকী অনশন কর্মসূচি শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। কর্মসূচি উপলক্ষে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মহানগর নাট্যমঞ্চে জড়ো থাকেন।

অনশনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, ড. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নাল আবেদীন ফারুক, আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, ছাত্রদলের সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়াসহ সিনিয়র নেতৃবৃন্দরা ছাড়াও দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অনশন কর্মসূচিতে উপস্থিত আছেন। 

এছাড়া ২০ দলীয় জোট শরিক জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান, শরীক নেতা মোস্তাফা জামাল হায়দায়, ফরিদুজ্জামান ফরফাদ, খন্দকার লুৎফর রহমান, আসাদুজ্জামান আসাদ প্রমুখ উপস্থিত হয়েছেন। এছাড়া ২০ দলীয় জোটের নেতাদের পাশাপাশি নাগরিক সমাজের প্রতিনিধি এমাজ উদ্দীন আহমেদ প্রমুখ।

ব্রেকিংনিউজ/ এএইচ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2