শিরোনাম:

চট্টগ্রামে বেসরকারি হাসপাতালের ধর্মঘট স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম
৯ জুলাই ২০১৮, সোমবার
প্রকাশিত: 1:45 আপডেট: 3:57
চট্টগ্রামে বেসরকারি হাসপাতালের ধর্মঘট স্থগিত

চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল, ক্লিনিক বন্ধ করে চিকিৎসকদের ডাকা ধর্মঘট সোমবার (৯ জুলাই) প্রত্যাহার করা হয়। চট্টগ্রামের সাংবাদিকদের আন্দোলন এবং সরকারের চাপে পড়ে আন্দোলন থেকে পিছু হঠেছে আন্দোলনকারী ডাক্তাররা।

রোগীদের কাছে ক্ষমা চেয়ে নিজেদের আন্দোলন স্থগিতের ঘোষণা দেন বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতি। বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির সভাপতি ডা. আবুল কাশেম বলেন, ‘আমরা অনেক কষ্টের মাধ্যমে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারগুলো প্রতিষ্ঠা করেছি। এসব বেসরকারি প্রতিষ্ঠানগুলো আমরা সুষ্ঠুভাবে চালাতে চাই। এসব প্রতিষ্ঠানের ভুল-ভ্রান্তি আমরা সংশোধন করবো। কিন্তু এসব বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে যদি লাখ লাখ টাকা জরিমানা করা হয়। তা পরিশোধ কীভাবে করবে? এসব বিবেচনায় আমরা ধর্মঘট ডেকেছিলাম। সাময়িক দুর্ভোগের জন্য আমরা রোগীদের কাছে ক্ষমা চাই।’

সোমবার বেলা ১২টার দিকে এ ধর্মঘট স্থগিত করার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিচিত করেন বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির সভাপতি ডা. আবুল কাশেম।

আবুল কাশেম জানান, সাধারণ রোগীদের দুর্ভোগ ও পরিবেশ-পরিস্থিতি বিবেচনা করে আমরা চট্টগ্রামের সকল বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ডাকা ধর্মঘট সাময়িক স্থগিত করেছি।’ এখন থেকে সকল প্রতিষ্ঠানে চিকিৎসা সেবা চলবে।

উল্লেখ্য, রবিবার (৮ জুলাই) নগরীর ম্যাক্স হাসপাতালসহ কয়েকটি ক্লিনিকে র‌্যাব অভিযান শুরু করলে বেসকারি চিকিৎসকরা এ অভিযানের প্রতিবাদে লাগাতার ধর্মঘটের ঘোষণা দেয়। এর পরপরই পুরো চট্টগ্রামের সকল বেসরকারি ক্লিনিক, হাসপাতাল ও রোগ নির্ণয় কেন্দ্রগুলোতে চিকিৎসা সেবা বন্ধ করে দেয়ায় জনদুর্ভোগ দেখা দেয়।

এদিকে কেন্দ্রীয় সাংবাদিক নেতৃবৃন্দ, স্বাচিপ, কেন্দ্রীয় বিএমএ নেতৃবৃন্দ এবং সরকারের উচ্চ মহলে আলোচনার পর আজ সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ স্থগিত করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন। সকালে প্রেসক্লাবে এক ব্রিফিংয়ে ইউনিয়নের সেক্রেটারি হাসান ফেরদৌস এ তথ্য জানান।

ব্রেকিংনিউজ/ জিএম/এসএ/এসএএফ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2