শিরোনাম:

বিএফইউজের নির্বাচনের তারিখ ঘোষণার দাবি

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
৯ জুলাই ২০১৮, সোমবার
প্রকাশিত: 4:42
বিএফইউজের নির্বাচনের তারিখ ঘোষণার দাবি

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে-একাংশ) নির্বাচন স্থগিত করে দেওয়া আদেশ প্রত্যাহার করায় স্বস্তি প্রকাশ করেছেন এই সংগঠনের সঙ্গে যুক্ত সাংবাদিকরা। একই সঙ্গে তারা দ্রুত নির্বাচনের নতুন তারিখ ঘোষণা দাবি জানিয়েছেন।

সোমবার (৯ জুলাই ) জাতীয় প্রেসক্লাবের মূল ফটকের ভেতরে ‘বিক্ষুব্ধ সাংবাদিক সমাজ’র ব্যানারে বিক্ষোভ ও সমাবেশ করেন সাংবাদিকরা।

এ সময় বক্তারা বলেন, ‘নির্বাচন স্থগিতের সিদ্ধান্তে আমরা ক্ষুব্ধ। দুইজন প্রার্থী ভোটার লিস্ট নিয়ে আপত্তি জানিয়ে এই নির্বাচন স্থগিতের আবেদন করেছিলেন। আমার প্রশ্ন তাদের আপত্তি থাকলে আগেই লিখিতভাবে সংগঠনকে জানায়নি কেন? শুধু এই দুইজন প্রার্থী নয়, তাদের পেছনের একটি কুচক্রী মহল বিএফইউজের সাড়ে চার হাজার সদস্যের ভোটাধিকার নিয়েছে।’

বিএফইউজেকে কলঙ্কমুক্ত করতে হলে অবিলম্বে নির্বাচন দিতে হবে এবং সদস্যদের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে বলে জোর দাবি জানান তারা।

সমাবেশের এক পর্যায়ে সেখানে নির্বাচনের ওপর আদালতের দেয়া স্থগিতাদেশ প্রত্যাহারের সংবাদ আসে। এ খবরে সাংবাদিকরা স্বস্তি প্রকাশ করলেও নির্বাচনের নতুন তারিখ ঘোষণার আগ পর্যন্ত তারা মাঠে থাকার ঘোষণা দেন।

সমাবেশে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক শাহীন বাবু, হাবিবুর রহমান, মানিক লাল ঘোষ, শেখ মামুন, গোলাম মুজতবা ধ্রুব হাবিবুল্লাহ রানা প্রমুখ।

উল্লেখ্য, গত শুক্রবার (৬ জুলাই) জাতীয় প্রেসক্লাবে বিএফইউজে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু তার আগের দিন বৃহস্পতিবার (৫ জুলাই) সাংবাদিক খায়রুল আলম ও সেবিকা রানীর করা মামলার পরিপ্রেক্ষিতে ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহান এ নির্বাচন স্থগিতের আদেশ দিয়েছিলেন।

মামলায় বাদী পক্ষ অভিযোগ করেন- ভোটার তালিকা থেকে ২৬ জনকে বাদ দেয়া হয়েছে, যা শ্রম আইনের লঙ্ঘন। অপরদিকে ২০০ জনকে সদস্যপদ দেয়া থেকে বঞ্চিত করা হয়েছে। এ বিষয়ে তারা একটি অভিযোগ করেছেন, যা এখনও মীমাংসা হয়নি। তাই তারা নির্বাচন স্থগিত চান। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত নির্বাচন স্থগিত করে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেন।

ব্রেকিংনিউজ/ এএইচএস/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2