শিরোনাম:

মা অসুস্থ, সদ্যজাত কন্যাকে বুকের দুধ খাওয়ালেন বাবা

রকমারি ডেস্ক
৯ জুলাই ২০১৮, সোমবার
প্রকাশিত: 4:45
মা অসুস্থ, সদ্যজাত কন্যাকে বুকের দুধ খাওয়ালেন বাবা

সদ্য এক ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দিয়েছেন মা আপ্রিল। কিন্তু সন্তানের জন্মের পরই আচমকা সংজ্ঞা হারান আপ্রিল। জরুরি চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় তাকে। কন্যাসন্তানকে স্পর্শ করারও সুযোগ পাননি তিনি।

ছোট্ট মেয়ে রোজালিকে তুলে দেওয়া হয় তার বাবা ম্যাক্সমিলিয়ানের হাতে। কিন্তু ছোট্ট মেয়ে মায়ের বুকের দুধ কীভাবে পাবে? কান্না থামছে না রোজালির। এই পরিস্থিতিতে এক নার্স তাকেই ব্রেস্টফিডিং-এর পরামর্শ দিলেন। সঙ্গে সঙ্গে রাজি হয়ে গেলেন বাবা।

কিন্তু কীভাবে সম্ভব সেটা? নার্সটি তার গায়ে একটি প্লাস্টিকের নিপল শিল্ড লাগিয়ে দিলেন যার সঙ্গে একটি কৃত্রিম দুধ ভরা সিরিঞ্জের সংযোগ করা ছিল। তাতেই কাজ হল।

সদ্য বাবা হওয়া ম্যাক্সমিলিয়ান বলেন, ‘আমি আমার সন্তানের মুখ দেখার সঙ্গে সঙ্গেই অনুভব করলাম তার সঙ্গে আমার নাড়ির টান। অনুভব করলাম- তাকে কোলে নিতে হবে, তার স্তন্যপানের অভ্যাস তৈরি করতে সাহায্য করতে হবে।’

নিছকই সন্তান স্নেহে এই কাজ করেছেন তিনি। কিন্তু আপাতত নেট দুনিয়া জুড়ে ঘুরে বেড়াচ্ছে তার ছবি। এমনটাও সম্ভব! সেটাই করে দেখিয়েছেন তিনি। তাক লেগে গিয়েছে সবার।

ম্যাক্সমিলিয়ানের পোস্টটি শেয়ার হয়েছে ৩০ হাজারেরও বেশি। শত শত লোক তাতে মন্তব্য করেছেন। তবে তার কথায়, তিনি যা করেছেন তা যেকোনও বাবাই সন্তানের জন্য করতেন।

ব্রেকিংনিউজ/আরএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2