শিরোনাম:

শাহজালালে ২ কোটি টাকার বিদেশি ওষুধসহ নারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 2:46
শাহজালালে ২ কোটি টাকার বিদেশি ওষুধসহ নারী আটক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২ কোটি টাকার বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ বিদেশি ওষুধসহ লাবণ্য ইসলাম নামে এক নারী যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা। এই ঘটনায় মঙ্গলবার (১০ জুলাই) সকালে ওই যাত্রীর বিরুদ্ধে শুল্ক আইনে মামলা করা হয়েছে।

সোমবার (৯ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে শাহজালালে অভিযান চালিয়ে এক যাত্রীর কাছ থেকে এসব বিদেশি ওষুধ জব্দ করা হয়। 

মঙ্গলবার (১০ জুলাই) গণমাধ্যমকে এ তথ্য জানায় শুল্ক গোয়েন্দা বিভাগ।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মো. সহিদুল ইসলাম জানান, জব্দকৃত ওষুধগুলো হচ্ছে জেনিক্যাল ৮৪০০ পিসিএস, মিক্সট্রাড ৩০-৩১৩০ পিসিএস, স্যান্ডিম্মান ৪৫০০পিসিএস, ইমুরান ১১২৭৫ পিসিএস, ক্লোমিড ৬০০০ পিসিএস, লিউকেরান ৫০০০ পিসিএস, কোনাকিওন ৫৫০০ পিসিএসসহ সর্বমোট ৭ ধরনের ৪৩,৮০৫ পিস ওষুধ। 

এসব ওষুধ ব্লাড ক্যান্সার, ডায়াবেটিকস ও স্লিম হওয়ার কাজে ব্যবহৃত হয়। আটককৃত এসব ওষুধের আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।

তিনি জানান, এসব ওষুধ ব্লাড ক্যান্সার, ডায়াবেটিকস্ ও স্লিম হওয়ার কাজে ব্যবহৃত হয়।

তিনি আরও জানান, লাবণ্য ইসলাম নামে এক নারী যাত্রীর কাছ থেকে এসব ওষুধ উদ্ধার করা হয়। লাবণ্য মিশর থেকে ইকে ৫৮৬ ফ্লাইটে দুবাই হয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুমানিক বিকেল সাড়ে ৫টায় অবতরণ করেন। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। যাত্রী ৪নং বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার সাথে থাকা ৪টি লাগেজ খুলে বিদেশি ওষুধগুলো জব্দ করা হয়। 

আমদানি নীতি আদেশ অনুযায়ী, ওষুধ শিল্প প্রশাসনের অনুমতি ছাড়া বিদেশি কোনও ওষুধ আমদানি করা যায় না।

ব্রেকিংনিউজ/টিটি/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2