শিরোনাম:

বহুল প্রত্যাশিত রাবির ১০ম সমাবর্তন সেপ্টেম্বরে

সাঈদ সজল, রাবি প্রতিনিধি
১০ জুলাই ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 5:14 আপডেট: 5:15
বহুল প্রত্যাশিত রাবির ১০ম সমাবর্তন সেপ্টেম্বরে

নানা জল্পনা কল্পনার পর অবশেষে বহুল প্রত্যাশিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০ম সমাবর্তন আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। মঙ্গলবার (১০ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে কাঙ্খিত সমাবর্তনটির এখনও নির্দিষ্ট কোনো তারিখ নির্ধারণ করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এনিয়ে ক্ষুব্ধ নিবন্ধনকারী শিক্ষার্থীরা। তবে কর্তৃপক্ষ বলছে, আগামী সেপ্টেম্বরেই এই সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য জানান, সেপ্টেম্বরের ১৫, ২২ ও ২৯ সম্ভাব্য এই তিনটি তারিখ দিয়ে সমাবর্তনের জন্য রাষ্ট্রপতির নিকট আবেদন করা হয়েছে। অনুমোদন পেলে নির্দিষ্ট করে তারিখ জানিয়ে দেয়া হবে। তিনি বলেন, ‘আমরা আশা করছি মহামান্য রাষ্ট্রপতির উপস্থিতিতে সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করতে পারবো।’

এদিকে, সমাবর্তনের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এ এইচ এম আসলাম হোসেন বলেন, ‘সমাবর্তন উপলক্ষ্যে বিভিন্ন কমিটি রয়েছে। সমাবর্তনের প্রায় সকল কাজ সমাপ্ত করে রেখেছে কমিটিগুলো। কেননা, পূর্বে একটি তারিখ নির্ধারণ করা হয়েছিল।’

এর আগে ২০১১ থেকে ২০১৪ সাল সময়ে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর এবং এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীরা এবারের সমাবর্তনে অংশগ্রহণ করবেন জানিয়ে নিবন্ধনের তারিখ ঘোষণা করা হয়।

এর আগে সমাবর্তন বক্তা ও প্রশাসনিক জটিলতায় নির্ধারিত ২০১৬ সালের ২৪ ডিসেম্বর দশম সমাবর্তন অনুষ্ঠিত হয়নি।

পরে যথাসময়ে সমাবর্তন না হওয়ায় বাদ পড়া গ্রাজুয়েটদেরও অংশগ্রহণের সুযোগ দিয়ে গত ২৩ জানুয়ারি থেকে আবারও নিবন্ধন শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত চলে দ্বিতীয় দফায় নিবন্ধন। এবার আরও ১ হাজার শিক্ষার্থী মিলে মোট ৬ হাজার ৯ জন শিক্ষার্থী নিবন্ধন সম্পন্ন করেছে।

ব্রেকিংনিউজ/এসএএফ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2