শিরোনাম:

বেতন-বোনাসের দাবিতে রাজধানীতে শ্রমিক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 5:56 আপডেট: 5:58
বেতন-বোনাসের দাবিতে রাজধানীতে শ্রমিক অবরোধ

বিনা নোটিশে কারখানা বন্ধ ও বেতন-বোনাসের দাবিতে রাজধানীর কারওয়ান বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। 

মঙ্গলবার (১০ জুলাই) দুপুরে প্রায় আধাঘণ্টাব্যাপী কারওয়ান বাজার সড়কের যান চলাচল বন্ধ করে বিক্ষোভ করে তারা। এসময় রাস্তার উভয় পাশে তীব্র যানজট দেখা যায়। 

পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুরোধে অবরোধ তুলে নেয় শ্রমিকরা।

বিক্ষোভকারীরা ব্রেকিংনিউজকে জানায়, তেজগাঁওয়ের ১২০ পূর্ব তেজতুরী বাজার এলাকার গোল্ডস্টার ডিজাইন লিমিটেড নামের তৈরি পোশাক কারখানার মালিকানা পরিবর্তন হয়েছে। তাই তারা রমজানের ঈদের বোনাস ও বকেয়া বেতন বাকি রেখেছিল। হঠাৎই বেতন-বোনাস না দিয়ে বিনা নোটিশে ফ্যাক্টরিটি বন্ধ ঘোষণা করা হয়। এরই প্রতিবাদে তারা রাস্তায় নামতে বাধ্য হয়।



আকলিমা খাতুন নামে কারখানাটির এক নারী শ্রমিক জানান, ‘হঠাৎ বিনা নোটিশে ফ্যাক্টরি বন্ধ করে দেওয়ায় আমরা বেকার হয়ে পড়েছি। সব শ্রমিকদের এক মাস করে বেসিকের সমপরিমাণ টাকা দিতে হবে। একই সঙ্গে রমজানের ঈদের বোনাসও দিতে হবে এবং তা একদিনেই।’

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও অঞ্চলের জ্যেষ্ঠ সহকারী কমিশনার আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন ব্রেকিংনিউজকে জানান, শ্রমিকরা দুপুরের দিকে কারওয়ান বাজারের প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করছিল। তবে বেশিক্ষণ তা স্থায়ী হতে দেয়া হয়নি। 

পুলিশের পক্ষ থেকে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের কর্মকর্তাদের জানানো হয়, মালিককে ডেকে এনে বেতন ও বোনাস বিষয়ে সমাধান করতে। এরপরই অবরোধ প্রত্যাহার করে শ্রমিকরা।

ব্রেকিংনিউজ/টিটি/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2