শিরোনাম:

তিন সিটির ভোটে থাকছে ৪৪ প্লাটুন বিজিবি

স্টাফ করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 7:53
তিন সিটির ভোটে থাকছে ৪৪ প্লাটুন বিজিবি

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ আগামী ৩০ জুলাই। এই তিন সিটিতে ভোটের আগে মোট ৪৪ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েনের পরিকল্পনা নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।  এর মধ্যে রাজশাহীতে ১৫ প্লাটুন, বরিশালে ১৫ প্লাটুন ও সিলেটে ১৪ প্লাটুন বিজিবি থাকবে। ইসি সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে, আগামী বৃহস্পতিবার (১২ জুলাই) আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে বসবে নির্বাচন কমিশন। বৈঠকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব), পুলিশ, ফায়ার সার্ভিসসহ অন্যান্য সংস্থার প্রতিনিধিরা অংশ নিবেন। এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাসহ অন্য কমিশনাররা উপস্থিত থাকবেন।

তিন সিটি করপোরেশনের মধ্যে রাজশাহী সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ৬ অক্টোবর। আইন অনুযায়ী এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ৫ অক্টোবর। ৯ এপ্রিল নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে। আর ৫ অক্টোবরের মধ্যে ভোট হতে হবে।

সিলেট সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ৯ অক্টোবর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে ৮ অক্টোবর। গেল ১১ এপ্রিল এ  সিটির নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে।

বরিশাল সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ২৪ অক্টোবর। আইন অনুযায়ী এ সিটির মেয়াদ পূর্ণ হবে ২৩ অক্টোবর। ২৭ এপ্রিল নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে। আর ২৩ অক্টোবরের মধ্যে করতে হবে নির্বাচন।

ব্রেকিংনিউজ/এমআই/আরএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2