শিরোনাম:

আয়ারল্যান্ডে ‘অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক’

সমীর কুমার, আয়ারল্যান্ড
১০ জুলাই ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 8:58 আপডেট: 9:10
আয়ারল্যান্ডে ‘অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক’

রবিবার (৮ জুলাই) আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে আইবিআইএস হোটেলে ‘বাংলাদেম হিন্দু বুদ্ধিস্ট এন্ড ক্রিশ্চিয়ান ইউনিটি কাউন্সিল ইন আয়ার‌ল্যান্ড’ এর অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ঐক্য পরিষদ এবং ইউরোপীয় ঐক্য পরিষদের যৌথ সম্মতিতেই আয়ারল্যান্ড ঐক্য পরিষদের স্বীকৃতি এবং এর সভাপতি পদে নিবার্চিত হন শ্রী সমীর কুমার ধর এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন শ্রী দীপন পুরকায়স্থ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ইন আয়ারল্যান্ড এর প্রতিনিধি মিস কীরণ ক্লিফোর্ড। সভায় সভাপতিত্ব করেন শ্রী কুমার বিজয়। সভার শুরুতে বাংলাদশের জাতীয় সঙ্গীত পরিবেশন, এরপর পবিত্র গীতা এবং ত্রিপিটক পাঠ করা হয়। এরপর মোমবাতি জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করেন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ইন আয়ারল্যান্ড এর প্রতিনিধি।

মিস কীরণ ক্লিফোর্ড তার বক্তব্যে সকলের প্রতি মানবতাবোধ উন্নয়ন, এছাড়া বৈশ্বিকদিকগুলো তুলে ধরার পাশাপাশি “আয়ারল্যান্ড ঐক্য পরিষদ” কে সমর্থনসহ ভবিষ্যতে একসাথে কাজ করার দৃঢ় প্রত্যয় প্রকাশ করেন।

আয়ারল্যান্ড ঐক্য পরিষদের সভাপতি সমীর কুমার বলেন, ‘রাষ্ট্রের অবস্থান সবার ওপরে এবং ধর্ম যথারিতী যার যার ব্যক্তিগত পচ্ছন্দের ব্যাপার। ধর্ম নিয়ে যারা রাজনীতি এবং বিদ্বেষ তৈরি করে, তাদের বিরুদ্ধে ঐক্যের মাধ্যমে রুখে দাঁড়াতে হবে। কোন একটি বিশেষ ধর্মকে রাষ্ট্র ধর্ম করার লক্ষ্যেই বাংলাদেশে স্বাধীনতা অর্জিত হনি।’

সভার শেষে প্রশ্ন এবং উত্তর পর্ব, প্রিতী ভোজ এবং সকলকে ধন্যবাদ জ্ঞাপনসহ সকলের মঙ্গল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন আয়ারল্যান্ড ঐক্য পরিষদের সভাপতি।

ব্রেকিংনিউজ/এসএএফ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2