শিরোনাম:

হোয়াইট হাউজের কর্মকর্তাদের ‘স্টুপিড’ বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
১১ জুলাই ২০১৮, বুধবার
প্রকাশিত: 10:55 আপডেট: 10:56
হোয়াইট হাউজের কর্মকর্তাদের ‘স্টুপিড’ বললেন ট্রাম্প
ফাইল ছবি

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হোয়াইট হাউজের ‘স্টুপিড’ কর্মকর্তাদের এড়িয়ে যেতে বললেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এসব স্টুপিড কর্মকর্তারা দুই নেতার ফোনালাপ হতে না দেয়ার চেষ্টা করছে বলে জানিয়েছেন তিনি। 

মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমসের বরাত দিয়ে রাশিয়ার রাষ্ট্রনিয়ন্ত্রিত স্পুটনিক সংবাদ সংস্থা এ খবর জানিয়েছে।

ফোনালাপের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস জানায়, গত মার্চ মাসে রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে ফোনে কথা বলেন ট্রাম্প। ওই সময় ট্রাম্প বলেন, তাদের ফোনালাপের সঙ্গে জড়িত হোয়াইট হাউস কর্মকর্তারা ‘স্টুপিড’।

খবরে বলা হয়, নির্বাচনে বিজয়ী হওয়ার পর পুতিনকে অভিনন্দন জানানো থেকে বিরত রাখতে চেয়েছিলেন হোয়াইট হাউস কর্মকর্তারা। কিন্তু ট্রাম্প ওই ফোনালাপে বলেছিলেন, ‘রাশিয়া ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও উন্নত করা প্রয়োজন।’

আগামী ১৬ জুলাই ট্রাম্প ও পুতিন ফিনল্যান্ডে এক বৈঠকে বসার কথা রয়েছে। তারা দুই জন দ্বিপাক্ষিক সম্পর্কসহ আন্তর্জাতিক আলোচ্য অনেক বিষয় নিয়ে আলোচনা করবেন। ২০১৭ সালের জানুয়ারিতে দায়িত্ব নেওয়ার পর ট্রাম্প এবারই পুতিনের সঙ্গে প্রথম পূর্ণাঙ্গ বৈঠক করবেন। তবে বৈঠককে ঘিরে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের কর্মকর্তাদের উদ্ধৃত করে বেশকিছু খবর প্রকাশ করা হয়েছে। খবরে এই বৈঠকে ট্রাম্প আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে রাশিয়াকে একতরফাভাবে ছাড় দিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার ট্রাম্প ও তার স্ত্রী ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প তাদের দীর্ঘ ৭ দিনের ইউরোপ সফর শুরু করেছেন। প্রথমে ন্যাটো সম্মেলনে যোগ দিতে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে যাবেন তারা। পরে সেখান থেকে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের যাবেন। প্রেসিডেন্ট হওয়ার পর এটাই ট্রাম্পের প্রথম লন্ডন সফর। 

ব্রেকিংনিউজ/এনকে

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2