শিরোনাম:

বিজয়োল্লাসেও বিড়ম্বনা! (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
১১ জুলাই ২০১৮, বুধবার
প্রকাশিত: 5:30 আপডেট: 5:44
বিজয়োল্লাসেও বিড়ম্বনা! (ভিডিও)

১২ বছর পর ফাইনালে উঠেছে দেশ। দেশের ভক্ত-সমর্থকরা তো একটু উদযাপন করবেই। কিন্তু সেই বিজয়োল্লাস যে বিড়ম্বনার কারণ হবে তা কে জানতো! শেষ পর্যন্ত সেটিই হলো। বেলজিয়ামকে হারিয়ে ফাইনাল নিশ্চিতের পর ফ্রান্সের পথে পথে ফুটবলপ্রেমীদের উল্লাস ছড়িয়ে পড়েছিল। উচ্চ শব্দের কিছু আঁতশবাজিও হচ্ছিল। কিন্তু পুলিশি বাধায় শেষ পর্যন্ত বেশ কিছু সমর্থককে হয়রানির শিকার হতে হয়। 

এক পর্যায়ে সমর্থকদের সঙ্গে পুলিশের দাঙ্গা বাঁধে। এসময় পুলিশ সমর্থকদের নিয়ন্ত্রণ করতে এগিয়ে এলে তাদের দিকে পাল্টা আক্রমণ করে সমর্থকরা। পুলিশকে লক্ষ্য করে বিভিন্ন প্লাস্টিক সামগ্রীও ছোড়া হয়। 

এর পর পুলিশ প্রাথমিক অবস্থায় পিছপা হয়। তারা একত্রিত হয়ে সমর্থকদের দিকে এগিয়ে আসে এবং সমর্থকদের নিয়ন্ত্রণের চেষ্টা করে।এসময় পুলিশ সমর্থকদের ওপর চড়াও হয়। 

২০০৬ বিশ্বকাপে সবশেষ ফাইনালে উঠেছিল ফ্রান্স। সেবার জিনেদিন জিদানের ‘ঢুসকাণ্ড’ শেষ পর্যন্ত ফ্রেঞ্চদের শিরোপা বঞ্চিত করে। বিপরীতে চতুর্থবারের মতো বিশ্বকাপ জিতে নেয় ইতালি। ১৯৯৮ সালে ঘরের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে ফাইনালে ব্রাজিলকে ৩-০ গোলে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ শিরোপার স্বাদ পেয়েছিল ফ্রান্স। 


ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2