শিরোনাম:

ময়মনসিংহে অসহায় পরিবারের পাশে পুলিশ সুপার

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ
১১ জুলাই ২০১৮, বুধবার
প্রকাশিত: 9:36
ময়মনসিংহে অসহায় পরিবারের পাশে পুলিশ সুপার

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার উচা‌খিলা এলাকার একটি অসহায় হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছে জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সংসার চলার জন্য ওই পরিবারের বৃদ্ধা মায়ের হাতে একটি ব্যাটারি চালিত অটোরিক্সা তুলে দেয়া হয়।

বুধবার (১১ জুলাই ) বিকেলে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে পরিবারটির হাতে এই বাহনটি তুলে দেন এসপি সৈয়দ নুরুল ইসলাম। এসময় পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার উচা‌খিলা এলাকার জৈনক ফারুক (৩৫) সমিতি থেকে লোন করে একটি ব্যাটারি চালিত অটোরিক্সা কিনে ছিলেন। সেই অটো চা‌লি‌য়েই ফারুক ৩ শিশু সন্তানসহ বৃদ্ধ অসুস্থ মা‌কে নি‌য়ে কষ্ট ক‌রে কোনো রকম জী‌বিকা নির্বাহ ক‌রতো। পরে গত ১০ এপ্রিল প্রতি দি‌নের ন্যায় জী‌বিকার তা‌গি‌দে অটোরিক্সাটি নি‌য়ে বের হন। কিন্তু তার আর ঘরে ফেরা হয়নি। অজ্ঞাতনামা কিছু দুর্বৃত্ত অটোচালক ফারু‌ককে হত্যা ক‌রে অটোটি চু‌রি ক‌রে নি‌য়ে যায়।

এরপর থেকেই নিহত ফারুকের বৃদ্ধ মা এবং স্ত্রী সালমা খাতুন তা‌দের প‌রিবা‌রের একমাত্র উপার্জনকারীকে হা‌রি‌য়ে দিশাহারা হ‌য়ে প‌ড়ে। বিকল্প আ‌য়ের ব্যবস্থা না থাকায় বৃদ্ধ মা, বিধবা স্ত্রী ও তিন এতিম সন্তা‌নের ভ‌বিষ্যতের কথা বি‌বেচনা ক‌রে ময়মনসিংহ জেলার পু‌লিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম ও গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি আশিকুর রহমানসহ ডি‌বি পুলিশের অন্যান্য অফিসার ফোর্স‌দের সমন্বয়ে টাকা উত্তোলন করে ব্যাটারি চালিত এক‌টি অটোরিক্সা কি‌নে বুধবার বিকেলে নিহত ফারু‌কের বৃদ্ধ মা ও স্ত্রী সালমার কা‌ছে অটোর চাবি হস্তান্তর ক‌রেন।

অটোরিক্সা পেয়ে নিহত ফারুকের স্ত্রী সালমা খাতুন বলেন, ‘পুলিশ অফিসার এরকম ভাল কাজ করতে পারে, তা আমার বিশ্বাস ছিল না। আমার পরিবার এখন না খেয়ে মরবে না। আমরা এখন ভালভাবে বাঁচতে পারবো।’

এ বিষয়ে জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, ‘আমি যতদিন ময়মনসিংহে থাকবো, তাদের দেখভাল করার দায়িত্ব আমার। তারা যেন ভালভাবে জীবন-যাপন করতে পারেন, সে দিকে সব সময় দৃষ্টি থাকবে।’ 

এর আগে তিনি জেলার ঈশ্বরগঞ্জ ও ফুলাবাড়িয়া উপজেলার অহসায় বৃদ্ধ সাবজান বিবি ও বিরাঙ্গনা জয়ন্তী বালা দেবীসহ অসংখ্য অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। বর্তমানে তিনি জনবান্ধব ও মানবিক জেলা পুলিশ সুপার হিসেবে ময়মনসিংহের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

ব্রেকিংনিউজ/এমআর/এসএএফ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2