শিরোনাম:

খালেদা জিয়ার রিভিউ আবেদন মুলতবি

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 10:26 আপডেট: 12:56
খালেদা জিয়ার রিভিউ আবেদন মুলতবি

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে আপিল বিভাগের সিদ্ধান্ত পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে করা আবেদন মুলতবি করেছেন আদালত। তবে ৩১ জুলাইয়ের মধ্যে আপিল শুনানি শেষ না করতে পারলে রিভিউ আবেদন বিবেচনা (কনসিডার) করবেন আদালত।

সোমবার (৯ জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুর্নীতি দমন কমিশনের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান এবং খালেদা জিয়ার পক্ষে ছিলেন মওদুদ আহমদ, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন।

গত ১২ মার্চ এই মামলায় কারাবন্দি খালেদা জিয়াকে ৪ মাসের জামিন দেন হাইকোর্ট। এর বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের আপিলের পর গত ১৬ মে তা বহাল রেখে  ৩১ জুলাইয়ের মধ্যে এই আপিল নিষ্পত্তি করতে হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন বেঞ্চকে নির্দেশ দিয়েছিলেন। ওই আদেশ পুনর্বিবেচনা চেয়ে খালেদা জিয়ার পক্ষে গত ২৫ জুন আবেদন জানানো হয়।

সোমবার (৯ জুলাই) এই আবেদনের শুনানি শেষে আজ আদেশের জন্য দিন ধার্য করেছিলেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ। 

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি এই মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এছাড়া তারেক রহমানসহ পাঁচজনকে ১০ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড দেন আদালত। এরপর থেকে খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন।

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2