শিরোনাম:

অরফানেজ মামলায় আপিলের শুনানি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 11:36 আপডেট: 4:55
অরফানেজ মামলায় আপিলের শুনানি শুরু

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা বাতিল চেয়ে করা কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদনের ওপর শুনানি শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১২ জুলাই) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ শুনানি শুরু হয়। এর মাধ্যমে গত ৮ ফেব্রুয়ারি এই মামলায় রায় ঘোষণার পর ১৫৩ তিন পর শুনানি শুরু হলো।

এর আগে সকালে এই মামলায় ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে আপিল বিভাগের সিদ্ধান্ত পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে করা আবেদন মুলতবি করেছেন আদালত। তবে ৩১ জুলাইয়ের মধ্যে আপিল শুনানি শেষ না করতে পারলে রিভিউ আবেদন বিবেচনা (কনসিডার) করবেন আদালত।

আপিল নিষ্পত্তির যে নির্দেশনা দিয়েছিল তা পুনবির্বেচনা চেয়ে রিভিউ করায় শুনানির জন্য সময় চান খালেদা জিয়ার আইনজীবীরা। এই আবেদনের ফলে গত ৮ জুলাই আদালত শুনানির জন্য আজকের দিন ধার্য করে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি এই মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন কশীবাজারে কারা অধিদফতরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান। এছাড়া তারেক রহমানসহ পাঁচজনকে ১০ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড দেন আদালত। এরপর থেকে খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন।

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2