শিরোনাম:

খালেদাসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছাল

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 2:38
খালেদাসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছাল

বিশেষ ক্ষমতা আইনের মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির তারিখ পিছিছে। অভিযোগ গঠনের জন্য আগামী ৩০ আগস্ট নতুন তারিখ ধার্য করেছে আদালত।

মামলাটির কার্যক্রমের উপর হাইকোর্টের স্থগিতাদেশ থাকায় বৃহস্পতিবার (১২ জুলাই) ঢাকার ছয় নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক নুরুল আমিন বিপ্লব নতুন এই তারিখ ধার্য করেন।

২০১৫ সালের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর ডেমরা রোর্ডের মাতুয়াইল কাউন্সিলর অফিসের সামনে গ্লোরী পরিবহনের একটি বাসে পেট্রোলবোমা হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় বিএনপির কেন্দ্রীয় ১৮ জন নেতাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের ৫০ নেতাকর্মীর নাম উল্লেখ করে একটি মামলা করা হয়। এজাহারে আসামির তালিকায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাম না থাকলেও পরে তাঁর নাম উল্লেখ করা হয়েছিল।

অপর আসামিরা হলেন- খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন, বিএনপির নেতা সালাউদ্দিন আহমেদ, শওকত মাহমুদ, রুহুল কবির রিজভী আহমেদ, বরকত উল্লাহ বুলু, আমান উল্লাহ আমান, হাবিব উন নবী খান সোহেল, মীর সরাফত আলী সপু, আজিজুল বারী হেলাল, কাইয়্যুম কমিশনার, লতিফ কমিশনার, মীর আবু জাফর শামসুদ্দিন দিদার, সাবেক এমপি সালাউদ্দিন আহমেদ, তার ছেলে তানভির আহমেদ রবিন, নবী উল্লাহ নবী, সেলিম ভূইয়া, শামসুর রহমান শিমুল বিশ্বাস ও মারুফ কামাল খান সোহেল।

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2