শিরোনাম:

রংপুরে ‘ভিটামিন এ’ ক্যাপসুলের আওতায় সাড়ে ৩ লাখ শিশু

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 5:14
রংপুরে ‘ভিটামিন এ’ ক্যাপসুলের আওতায় সাড়ে ৩ লাখ শিশু

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ডে শনিবার (১৩ জুলাই) রংপুর জেলার ৩ লাখ ৫৩ হাজার ৮৬৮ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। 

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ১ হাজার ৮৩২ টি কেন্দ্রে প্রায় চার হাজার স্বেচ্ছাসেবক, স্বাস্থ্য সহকারী, স্বাস্থ্যকর্মী, ও পরিবার কল্যাণ সহকারীর মাধ্যমে শিশুদেরকে এই ক্যাপসুল খাওয়ানোর ব্যবস্থা থাকবে। বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে পুরাতন রংপুর সদর হাসপাতালের সভাকক্ষে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শীর্ষক সভায় জেলা সিভিল সার্জন ডা. আবু মো: জাকিরুল ইসলাম একথা জানান।

ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর ব্যাপারে অভিভাবকদের আরো বেশি সচেতন হতে হবে উল্লেখ করে সিভিল সার্জন বলেন, ভিটামিন এ ক্যাপসুলে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। বরং এই ক্যাপসুল খাওয়ানো হলে শিশুর দৃষ্টি প্রতিবন্ধী, শারীরিক  প্রতিবন্ধী, শারীরিক গঠন বিকৃত হওয়ার সম্ভাবনা থাকে না।

ক্যাম্পেইন চলাকালে শুধু মাত্র ৬ থেকে ১১ মাস ২৯ দিন বয়সীকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস ২৯ দিন বয়সী শিশুদেরকে লাল রঙের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। 

সভায় ডেপুটি সিভিল সার্জন ডা. মোঃ মোকাদ্দেল হোসেন, নিউট্রিশন ইন্টারন্যাশনালের জেলা সমন্বয়ক লংকেশ বর্মন প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/ এসআর/এসএএফ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2