শিরোনাম:

কষ্ট পাচ্ছি, অনেক কষ্ট: হ্যারি কেইন

স্পোর্টস ডেস্ক
১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 6:04 আপডেট: 6:10
কষ্ট পাচ্ছি, অনেক কষ্ট: হ্যারি কেইন

২৮ বছর পর সেমিফাইনালে উঠে রাশিয়া বিশ্বকাপে নিজেদের গৌরবময় ঐতিহ্য আর ইতিহাস ফেরাতে চেয়েছিল ইংল্যান্ড। কিন্তু শেষটা হলো স্বপ্নভঙ্গের বেদনার মতো। বুধবার রাতে সেমিফাইনালে ক্রোয়েশিয়ার কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়ে হ্যারি কেইনের নেতৃত্বাধীন ইংল্যান্ড। ব্রিটিশদের চোখের জলে সিক্ত হয়েছে লুঝনিকির গ্যালারি। 

তবে পরাজয়ের তিক্ততা আরও বেশি পোড়াচ্ছে ইংলিশ অধিনায়ক হ্যারি কেইনকে। কেননা, রাশিয়া বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা যে তিনিই। অথচ কাল পুরো ম্যাচে ছিলেন নিজের ছায়া হয়ে। 

ম্যাচ শেষে সংবাদমাধ্যমকে এ স্ট্রাইকার বলেন, ‘এটা মেনে নেওয়া কঠিন, হারের বেদনায় মুষড়ে পড়েছি, হৃদয় ভেঙে গেছে আমাদের। তবে ভক্তরা যে সমর্থন দিয়ে গেছেন, তা আমাদের অভিভূত করেছে।’

কিরান ট্রিপিয়ারের দুর্দান্ত ফ্রি-কিকে ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয়ার্ধে ইভান পেরিসিচের গোলে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। আর অতিরিক্ত সময়ে ক্রোয়েশিয়ার একমাত্র ফরোয়ার্ড মারিও মানজুকিচের গোলে স্বপ্নভেঙ হয় ইংল্যান্ডের।

ইংলিশ অধিনায়ক বলেন, ‘অতিরিক্ত সময় মিলিয়ে মোট ১২০ মিনিটের খেলায় ৫০:৫০ প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। আমরা ম্যাচের দিকে ফিরে তাকালে বুঝবো, আরও ভালো কিছু করতে পারতাম আমরা। এটা এখন কষ্ট দিচ্ছে, অনেক কষ্ট।’

১৪ জুলাই সেন্ট পিটার্সবার্গে বেলজিয়ামের সঙ্গে তৃতীয় স্থানের লড়াইয়ে নামবে ইংল্যান্ড। একদিন পরই ১৫ জুলাই লুঝনিকিতে ফ্রান্স-ক্রোয়েশিয়ার মধ্যকার ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ফুটবলের রাজকীয় এই আসরের। 

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2