শিরোনাম:

৩ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

নিউজ ডেস্ক
১৩ জুলাই ২০১৮, শুক্রবার
প্রকাশিত: 11:02 আপডেট: 12:33
৩ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

বগুড়া, টাঙ্গাইল ও যশোরে কথিত বন্দুকযুদ্ধে ৩ জন নিহত হয়েছেন। এর মধ্যে বগুড়ায় পুলিশের সঙ্গে একজন ও টাঙ্গাইলে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন এবং যশোরে দুই মাদক ব্যবসায়ীর মধ্যে একজন নিহত হয়েছেন।

শুক্রবার (১৩ জুলাই) ভোরে এসব ঘটনা ঘটে।

বগুড়া অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, দুই দল মাদক ব্যবসায়ীদের মধ্যে গোলাগুলি চলছে এমন সংবাদের ভিত্তিতে শহরের ভাটকান্দি ব্রিজের পূর্ব মাথায় একদল পুলিশ সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারীরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়তে থাকলে তারা পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে থেকে একজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত পুতুর বিরুদ্ধে বগুড়া সদর ও শিবগঞ্জ থানায় পাঁচটি মাদক মামলা রয়েছে। তিনি জেলার তালিকাভুক্ত একজন শীর্ষ মাদক বিক্রেতা বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী।

টাঙ্গাইল র‌্যাব-১২ এর ৩নং কোম্পানি কমান্ডার মেজর রবিউল ইসলাম জানান, মাদক ব্যবসায়ীরা মাদকের চালান ভাগ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার বেগুনটাল গ্রামে অভিযান চালায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালালে আফজাল গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। পরে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ১টি ম্যাগজিন, ৫ রাউন্ড গুলি, ২০০ বোতল ফেনসিডিল ও ১০৪২ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহত আফজালের বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলা রয়েছে বলেও তিনি জানান। 




টাঙ্গাইলে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আফজাল হোসেন (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। র‍্যাবের দাবি, আফজাল একজন মাদক ব্যবসায়ী। শুক্রবার (১৩ জুলাই) ভোর ৫টার দিকে সদর উপজেলার বেগুনটাল গ্রামে এ ঘটনা ঘটে। টাঙ্গাইল র‌্যাব-১২ এর ৩নং কোম্পানি কমান্ডার মেজর রবিউল ইসলাম এ তথ্য জানান।

নিহত আফজাল বেগুনটাল গ্রামের আব্দুল করিমের ছেলে।

কোম্পানি কমান্ডার মেজর রবিউল ইসলাম জানান, শুক্রবার ভোর ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে বেগুনটাল গ্রামে মাদক ব্যবসায়ীরা মাদকের চালান ভাগ করছে। পরে সেখানে অভিযান চালায় র‌্যাব। সেসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এতে মাদক ব্যবসায়ী আফজাল হোসেন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। পরে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি জানান, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ১টি ম্যাগজিন, ৫রাউন্ড গুলি, ২০০ বোতল ফেনসিডিল ও ১০৪২ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহত আফজালের বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলা রয়েছে বলেও তিনি জানান। 

অপরদিকে যশোরের চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শামিমউদ্দীন জানান, ‘ চৌগাছার কয়ারপাড়া বাজারের পাশে বুড়োরবিল এলাকায় দুই মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলির খবরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তারা পালিয়ে যায়। ওইসময় সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক যুবকের লাশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যায়।’

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2