শিরোনাম:

ঝালকাঠির ২৪৯ প্রাথমিক বিদ্যালয়ে নেই প্রধান শিক্ষক

মোঃ আমিনুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি
৯ সেপ্টেম্বর ২০১৮, রবিবার
প্রকাশিত: 3:54
ঝালকাঠির ২৪৯ প্রাথমিক বিদ্যালয়ে নেই প্রধান শিক্ষক

ঝালকাঠির ৩৬৩ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৪৯ বিদ্যালয়েই নেই প্রধান শিক্ষক! অন্যদিকে সহকারি শিক্ষকের পদ শূন্য রয়েছে ২ হাজার ৬৭৮ টি। চরম শিক্ষক সংকটে মারাক্তকভাবে ব্যাহত হচ্ছে জেলার শিক্ষা কার্যক্রম।

এছাড়া প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ এবং অসুস্থতাসহ বিভিন্ন কারণে দীর্ঘমেয়াদি ছুটিতে রয়েছেন শতাধিক শিক্ষক। ফলে প্রায় ভেঙে পড়েছে ঝালকাঠির প্রাথমিক বিদ্যালয়গুলোর শিক্ষা কার্যক্রম।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ঝালকাঠিতে প্রধান শিক্ষকের অনুমোদিত ৫৮৪ পদের বিপরীতে কর্মরত আছেন ৩৩৫ জন এবং পদ শূন্য রয়েছে ২৪৯টি। পাশাপাশি সহকারি শিক্ষকের অনুমোদিত পদের সংখ্যা দুই হাজার ৭৬৯টি। এর মধ্যে কর্মরত আছেন দুই হাজার ৬৭৮ জন এবং পদ শূন্য রয়েছে ৯১টি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইয়াদুজ্জামান শিক্ষক সংকটের কথা স্বীকার করে বলেন, ‘সহকারি শিক্ষক নিয়োগের কর্যক্রম চূড়ান্ত পর্যায়ে আছে। সহকারি শিক্ষক পদের নিয়োগের মৌখিক পরীক্ষা শেষ হয়েছে। খুব তাড়াতাড়ি নিয়োগ দেয়া হবে।’

প্রধান শিক্ষকের পদ সম্পর্কে তিনি বলেন, ‘পদোন্নতির মাধ্যমে সহকারি শিক্ষক থেকে পদোন্নতি দিয়ে ৯১ জনকে প্রধান শিক্ষক করা হয়েছে। বাকি ২৩১টি পদ শূন্য রয়েছে। বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়সহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের লিখিতভাবে জানানো হয়েছে।’


ব্রেকিংনিউজ/জেআই



Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2