শিরোনাম:

কথা দিয়ে কথা রাখলো সেই চোর

রকমারি ডেস্ক
৯ সেপ্টেম্বর ২০১৮, রবিবার
প্রকাশিত: 8:31
কথা দিয়ে কথা রাখলো সেই চোর

ফোন চুরি করে লিখে রেখে গিয়েছিল চিরকুট, তাতে লেখা ছিল ‘ হাই আই এম থিফ, টেনশন নট, এক মাসের মধ্যেই ফোনটি ফিরিয়ে দিয়ে যাব।’ সত্যি সত্যি কথা রাখলো সে, ফোনের মালিককে ফোন ফেরত দিয়ে গেছে সে। 

গত ৬ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমানের ভাতারের সজন মিঞার ফোন তার শোয়ার কক্ষ থেকে চুরি হয়। ফোন চুরি করে চিরকুট লিখে চুরি করার কথা লিখে যায় চোর।

রবিবার সকালে গোয়াল পরিষ্কার করতে গিয়ে সজনের মা দেখেন সযত্নে মোবাইল ও চার্জারটি সেখানে পড়ে আছে। সঙ্গে সঙ্গেই ছেলেকে নিয়ে ভাতার থানায় পৌঁছে যান তিনি। তবে মোবাইল ফেরানোর কৃতিত্ব চোরকে নয়, পুলিশকেই দিচ্ছেন ওই লটারি বিক্রেতা যুবক। তাঁর দাবি, অভিযোগ জানানোর পর পুলিশ একটি ফন্দি আঁটে। সিভিক ভলান্টিয়ারদের মাধ্যে এলাকায় রটিয়ে দেওয়া হয়েছিল খুব শিগগির চোর ধরা পড়বে। এই মোক্ষম দাওয়াই কাজে এসেছে। ধরা পড়লে কঠিন শাস্তি হতে পারে। তাই আগেভাগেই ফোন ফিরিয়ে দিয়ে শাস্তির খাঁড়া থেকে বাঁচল চোর।

মোবাইল ফিরে পেয়ে আত্মহারা তিনি। বলেন, ‘চোর চিঠি লিখে ফেরত দেওয়ার কথা বললেও বিশ্বাস করতে পারিনি এত তাড়াতাড়ি ফোনটি ফিরে পাব।’ কী করে হল এই অসাধ্য সাধন? ভাতার থানার এক পুলিশ আধিকারিক জানান, আসলে ওই ‘শিক্ষিত’ চোর পরে নিশ্চয়ই বুঝতে পেরেছিল ফোনের আইএমইআই নম্বর ধরে তদন্ত শুরু হলে সে ধরা পড়ে যাবে। তাই ফোনটি ফেরত দিয়ে গিয়েছে।’

ব্রেকিংনিউজ/জেআই 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2