শিরোনাম:

এবারও জামিন পাননি শহিদুল আলম

স্টাফ করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 1:03 আপডেট: 4:33
এবারও জামিন পাননি শহিদুল আলম
ফাইল ছবি

এবারও জামিন পাননি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলম। দ্বিতীয় বারের মতো তার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) জামিন আবেদনের ওপর শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েস এ আদেশ দেন।

সাধারণ শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের সময় গুজব ও অপপ্রচারের অভিযোগ তথ্যপ্রযুক্তি আইনের এই মামলায় গত ৬ আগস্ট সিএমএম আদালতে তার প্রথম জামিন আবেদন নামঞ্জুর হয়।

গত ১৪ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আবারও জামিন আবেদন করা হলে ১১ সেপ্টেম্বর শুনানির জন্য দিন ধার্য রাখেন। কিন্তু ১৯ আগস্ট শুনানির তারিখ এগোনোর জন্য আবেদন করা হলে তা গ্রহণ করেননি আদালত। এ অবস্থায় ২৬ আগস্ট শহিদুল আলমের অন্তর্বর্তীকালীন জামিন চাইলে ওই আদালত শুনানির জন্য তা গ্রহণ করেননি। এ অবস্থায় হাইকোর্টে তার জামিন চেয়ে ২৯ আগস্ট আবেদন করা হয়। 

গত ৪ সেপ্টেম্বর বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ জামিন আবেদন শুনতে বিব্রত বোধ করায় প্রধান বিচারপতি বিষয়টি শুনানির জন্য নতুন বেঞ্চ ঠিক করে দেন।

প্রধান বিচারপতির নির্ধারণ করে দেয়া বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ শহিদুল আলমের জামিন আবেদন মঙ্গলবারের (১১ সেপ্টেম্বর) মধ্যে বিচারিক আদালতে নিষ্পত্তির নির্দেশ দেন হাইকোর্ট।

শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে উসকানিমূলক মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে তথ্য-প্রযুক্তি আইনের মামলায় গত ৫ আগস্ট রাতে আলোকচিত্রী শহিদুল আলমকে গ্রেফতার করে পুলিশ। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। শহিদুল আলমের মুক্তির দাবি করেছেন নোবেল পুরস্কার বিজয়ী, সাংবাদিক, চলচ্চিত্র পরিচালক, অভিনেতা-অভিনেত্রী, আর্টিস্টস, লেখক, ব্যবসায়ীরাসহ আন্তর্জাতিক বিভিন্ন সংগঠন ও সংস্থা।

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2