শিরোনাম:

চুল পড়ে যায় যেসব ভুলে

লাইফস্টাইল ডেস্ক
১১ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 5:54
চুল পড়ে যায় যেসব ভুলে

উজ্জ্বল ও ঘন চুল সবারই পছন্দ। চুল পড়ে যাক তা আমরা কেওই চাইনা। চুলকে টিকিয়ে রাখতে কতই না চেষ্টা করি সবাই। অথচ আপনার ভুলেই চুল ঝড়ে যাচ্ছে সেদিকে হয়তো খেয়ালই নাই। জেনে নিন, আপনার কি কি ভুলে চুল পড়ে যাচ্ছে। 

১। আপনি একটু বেশি হেয়ার স্টাইলিশ, বারবার চুল আঁচড়াচ্ছেন? চুলকে নিজের মতো রাখতে চিরুনিও রাখেন সঙ্গে। কিন্তু বারবার চুল আঁচড়ানোতে কিন্তু চুলের গোড়া দুর্বল হয়ে যাচ্ছে। আর এভাবেই ঝরে পড়তে পারে আপনার শখের চুল।

২। অনেকের অভ্যাস চুলে কৃত্রিম হিট কিংবা গরম পানি দেওয়া। চুলে কখনও গরম পানি দেবেন না। গরম পানি যেমন শুষ্ক ও প্রাণহীন করে চুল, তেমনি চুলের গোড়াও দুর্বল করে দেয়।

৩। চুলের যত্নে  শ্যাম্পু ব্যবহার করতে মানা নেই কিন্তু চুলে প্রতিদিন শ্যাম্পু দেবেন না। অতিরিক্ত শ্যাম্পু ব্যবহার চুল পড়ে যাওয়ার অন্যতম কারণ।

৪। কখনও ভেজা চুল আঁচড়াবেন না ।ভেজা চুল বেঁধে রাখাও অনুচিত। এতে চুল ঝরে যায় অকালে।

৫। অনেকে শ্যাম্পু ব্যবহারের পর কন্ডিশনার ব্যবহার করেন না। এতে চুল রুক্ষ হয়ে যায় ও ঝরে পড়ে। কিন্তু কন্ডিশনার মাথার ত্বকে যাতে না লাগে সেদিকে খেয়াল রাখবেন। চুল পড়ে যাওয়ার এটি অন্যতম প্রধান কারণ। 

৬। চুলে রং ব্যবহারের কারণেও চুল অকালে পড়ে যায়। অনেকেই বাহারি চুল পেতে নানা ধরণের রং ব্যবহার করেন। চুল যা আছে তা টিকিয়ে রাখতে চুলে রং ব্যবহার করা থেকে বিরত থাকুন। 

ব্রেকিংনিউজ/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2