শিরোনাম:

জবিতে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা

আরমান হাসান, জবি করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 8:29
জবিতে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্ঠমী উপলক্ষে সনাতন বিদ্যার্থী সংসদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়- এর উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সনাতন বিদ্যার্থী সংসদের আয়োজনে এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার।

প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন, পৃথিবীতে যতই অন্যায়কে প্রাধান্য দেওয়া হোক না কেন, অন্যায় পরাজিত হবেই। বাংলাদেশে ন্যায় অন্যায়ের যুদ্ধ চলছে। যুদ্ধ ছাড়া সূচের মাথায় একটু মাটিও উঠবে না।

প্রধান উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। তিনি বলেন, ‘মূল ধর্মীয় যে বাণী সেটা শ্বাশত। আমাদের ঈশ্বর ও ধর্মকে জানতে হলে প্রচুর লেখাপড়া করতে হবে।’

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধে বহু রক্তের মাধ্যমে অর্জিত বাংলাদেশ। আগে আমাদের মধ্যে হিন্দু ও মুসলমান জাতি হিসেবে ভাগ করে দিয়ে ভুল ধারণা চাপিয়ে দিয়েছিল। আমরা ধর্ম নিরপেক্ষ। সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে তাদের ধর্ম পালন করছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম বলেন, এটি একটি ভাবগাম্ভীর্য অনুষ্ঠান। বাংলাদেশের প্রেক্ষাপটে অসাম্প্রদায়িক জাতির মধ্যে কোনও ভেদাভেদ নেই। আমরা কাউকে হিন্দু বলে অবমূল্যায়ন করি না। সবাইকে সমান অধিকার দেওয়া হয়।

এছাড়া ট্রেজারার অধ্যাপক ড.সেলিম ভূঁইয়া, বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতির সভাপতি শ্রী হীরেন্দ্রনাথ বিশ্বাস, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান শ্রী অরুন কুমার গোস্বামীসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থী, সাংবাদিক ও ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/আরএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2