শিরোনাম:

বিএনপির মানববন্ধনে আটক ৪৯ নেতাকর্মী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 10:40 আপডেট: 12:33
বিএনপির মানববন্ধনে আটক ৪৯ নেতাকর্মী রিমান্ডে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে রাজধানীতে মানববন্ধন চলাকালে আটক বিএনপির শতাধিক নেতাকর্মীর মধ্যে ৪৯ জনকে রিমান্ডে পাঠিয়েছে আদালত। 

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত আসামিদের রিমান্ডে পাঠায়। 

আগামী বৃহস্পতিবার রিমান্ড শুনানির জন্য দিন ঠিক করেছেন আদালত। মামলায় আসামিদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে। 

তবে আসামিপক্ষের কয়েকজন আইনজীবী জানান, বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীর পাশাপাশি পুলিশ নিরীহ সাধারণ মানুষকেও গ্রেফতার করে আদালতে তুলেছে। 

এদিকে দুপুরের দিকে আসামিদের প্রিজন ভ্যানে করে আদালতের হাজতখানায় আনে পুলিশ। যাদের রিমান্ড চাওয়া হয় তাদেরকে হাজতখানা থেকে আদালতে তোলা হয়। 

রিমান্ড শুনানি শেষে যখন ফের হাজতখানায় নিয়ে যাওয়া হচ্ছিল তখন গ্রেফতার ব্যক্তিদের স্বজনদের অনেকেই কান্নায় ভেঙে পড়েন। 

আদালত সূত্রে জানা গেছে, মতিঝিল, পল্টন, শাহজাহানপুর ,রামপুরা, বাড্ডা ও ভাটারা থানার পৃথক ছয়টি মামলায় গ্রেফতার আরও ৩২ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয়ার অনুমতি দিয়েছেন আদালত। 

এছাড়া শাহবাগ থানার মামলায় গ্রেফতার ২২ জনকে কারাগারে পাঠানো হয়েছে। এদের মধ্যে ৪ জনকে ৫ দিন রিমান্ডে নেয়ার আবেদন করা হয়েছে।

গতকাল সোমবার (১০ সেপ্টেম্বর) একই দাবিতে রাজধানীসহ সারা দেশে কেন্দ্রঘোষিত মানববন্ধন কর্মসূচি পালন করে বিএনপি। মানববন্ধন চলাকালে রাজধানীতে দলটির প্রায় শতাধিক নেতাকর্মীকে আটক করে পুলিশ। বিকেলে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী সংবাদ সম্মেলন করে দাবি করেন, সারা দেশে মানববন্ধন কর্মসূচি থেকে বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। 

এদিকে বিএনপি চেয়ারপারসন কারান্তরীণ খালেদা জিয়ার মুক্তি ও তাঁর দ্রুত সুচিকিৎসার দাবি এবং কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে পূর্বঘোষিত প্রতীকী অনশন কর্মসূচির অনুমতির জন্য বিএনপিকে অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। 

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) রাতে দলটির দফতর থেকে গণমাধ্যমে পাঠানো এক ক্ষুদে বার্তায় বিষয়টি জানানো হয়েছে। 

ক্ষুদে বার্তায় বলা হয়েছে, ডিএমপির অনুমতি পাওয়ায় আগামীকাল বুধবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে প্রতীকী অনশন কর্মসূচি পালন করবে বিএনপির নেতাকর্মীরা। 

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2