শিরোনাম:

ত্বকের তারুণ্য ধরে রাখবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক
১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
প্রকাশিত: 6:12
ত্বকের তারুণ্য ধরে রাখবেন যেভাবে

এ জগতে কে না তরুণ থাকতে চায়? কিন্তু চাইলেই কী তরুণ থাকা যায়? শরীরের প্রতি অযত্ন, অবহেলা, সঠিক ঘুম না হওয়া, অতিরিক্ত পরিশ্রম কিংবা রোগে আক্রান্ত হয়ে বুড়িয়ে যেতে পারেন আপনি। বয়স ত্রিশ হতেই আপনার ত্বকে হয়তো দেখা দিয়েছে বলিরেখা, মনে হচ্ছে কতই না বৃদ্ধ আপনি।  কিছু বিষয় মেনে চললেই ধরে রাখা যায় ত্বকের তারুণ্য।  

১। সূর্যের ক্ষতিকারক রশ্মি ত্বকের কোষে দীর্ঘমেয়াদী প্রভাব বিস্তার করে। এতে বুড়িয়ে যায় ত্বক। তাই বাইরে বের হওয়ার সময় সানস্ক্রিন ব্যবহার করা চাই নিয়মিত।  
 
২। প্রচুর পানি পান করার বিকল্প নেই। পাশাপাশি খেতে হবে টাটকা ফল ও সবুজ শাকসবজি।

৩। মেদ ঝরাতে গিয়ে জিমে অতিরিক্ত সময় দিয়ে ফেলছেন না তো? প্রয়োজনের বেশি শরীরচর্চা প্রভাব ফেলে ত্বকে। এতে ত্বকের বলিরেখা পড়ে যেতে পারে।

৪। নির্দিষ্ট ব্র্যান্ডের প্রসাধনী ব্যবহার করুন। বারবার ব্র্যান্ড চেঞ্জ করতে যাবেন না। এতে করে আপনার ত্বকের উপর নেতিবাচক প্রভাব পড়তে পারে। 

৫। অনেকেই ঘন ঘন পার্লারে যান। ঘন ঘন পার্লারে যাওয়ার প্রয়োজন নেই। বরং বাসায় বসেই প্রাকৃতিক উপাদানের সাহায্যে যত্ন নিতে পারেন ত্বকের। সপ্তাহে অন্তত 

৬। একদিন স্ক্রাবিং করে ত্বকের মরা চামড়া দূর করুন।

৭। দুশ্চিন্তামুক্ত থাকার চেষ্টা করুন। দুশ্চিন্তা আপনার মনের উপর মারাক্তক প্রভাব ফেলবে যার প্রভাব থেকে আপনার শরীর তথা ত্বকও রক্ষা পাবেনা। 

৮। রাতে ৮ ঘণ্টা ঘুম জরুরি। ঘুমের অভাবে ব্রণ, বলিরেখাসহ নানা কিছু হয়ে থাকে। 

ব্রেকিংনিউজ/জেআই 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2