শিরোনাম:

সেই রগরগে ‘কাটপিছ’ নিয়ে ফিরছেন পপি

স্পোর্টস ডেস্ক
১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
প্রকাশিত: 6:15
সেই রগরগে ‘কাটপিছ’ নিয়ে ফিরছেন পপি

শূন্য দশকটাকে বাংলা চলচ্চিত্র তথা ঢাকাই ছবির ‘কাটপিছ যুগ’ বলা যেতে পারে। তৎকালীন সময়গুলোতে একের পর এক অশ্লীল ও আপত্তিকর দৃশ্যের সিনেমায় ডুবে যাচ্ছিল রুপালি জগতের সোনালী অতীত। কিন্তু সময়ের সঙ্গে বদলেছে সব কিছুই। গত বেশ কয়েক বছর ধরে ঢাকাই ছবি ছেড়েছে ‘কাটপিছ’ কৌশল। 

কিন্তু দুইবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত গুণী অভিনেত্রী পপি এবার প্রায় নির্বাসনে যাওয়া সেই ‘কাটপিছ’ ছবি নিয়েই ফিরছেন। ঢাকাই ছবি যখন বাঁক বদলের পথে হাঁটছে পপির মতো একজন শীর্ষ নায়িকা কেন এমন ছবিতে কাজে সম্মত হলেন?

এ বিষয়ে ছবিটির পরিচালক বুলবুল বিশ্বাস গণমাধ্যমকে বলেন, ‘আসলে কাটপিছ সিনেমার নায়ক-নায়িকা-নির্মাতারা কিভাবে নির্বাসনে গেলেন, কিভাবে তারা কাটপিছ ছবির মধ্য দিয়ে বাংলা চলচ্চিত্রকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছিলেন সেই বিষয়গুলোই আমি তুলে ধরার চেষ্টা করছি। আশা করি দর্শকরা এর মধ্য দিয়ে কাটপিছ যুগ সম্পর্কে স্পষ্ট একটা ধারণা পাবেন।’

অনেকদিন ধরেই দর্শকদের নাড়া দেয়ার অপেক্ষায় আছেন পপি। সম্প্রতি ‘সোনাবন্ধু’ নামে তার অভিনীত একটি ছবি মুক্তি পেলেও প্রেক্ষাগৃহে তা তেমন সাড়া জাগাতে পারেনি। তাই দর্শকদের কাছে নতুন করে পৌঁছানোর ক্ষুধা থেকেই এমন একটি কাটপিছ দৃশ্যের ছবিতে কাজ করতে পপি আগ্রহ প্রকাশ করেছেন বলে মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।  

পপিকে নিয়ে এই ছবিটি নির্মাণ করছেন ‘রাজনীতি’ খ্যাত প্রশংসিত তরুণ নির্মাতা বুলবুল বিশ্বাস। তার কাছেই প্রশ্ন ছিল, বাংলা সিনেমার বড় কলঙ্ক ‘কাটপিছ’ নিয়ে ফেরার কারণ কী? তাও আবার সঙ্গে নিয়েছেন দেশের অন্যতম সুন্দরী নায়িকা পপি!

বুলবুল বললেন, ‘লেটস থিংক পজেটিভ। একটা সময় কাটপিছ বিষয়টি আমাদের সিনেমায় এতটাই প্রভাব বিস্তার করেছিল, সেটিকে আসলে চাইলেও চাপিয়ে রাখা সম্ভব নয়। এটা বারবার নানাভাবে ফিরবেই। কান টানলে মাথার আসার মতোই।’
আরও জানালেন, ছবিটির গল্প কাটপিছ আমলের একজন নায়িকাকে ঘিরে। তার শুরু, স্যাক্রিফাইস, যুদ্ধ, সফলতা, নির্মমতা, প্রেম, বিরহ- সবই থাকছে এখানে। আর সেই চরিত্রে অভিনয় করবেন পপি।’

তবে ছবিটির রগরগে প্রথম পোস্টার এবং পুরো ছবিটি মুক্তির পর মুছে যাওয়া কাটপিছ যুগকে আবার জাগিয়ে তুলবে না তো- এমন আশঙ্কাও প্রকাশ করছেন কেউ কেউ। 

আরশীনগর ফিল্মসের ব্যানারে ছবিটির পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্য ও সংলাপ তৈরি করছেন বুলবুল বিশ্বাস নিজেই। এতে পপির বিপরীতে নায়ক হিসেবে কে থাকছেন; সেটির জন্য অপেক্ষা করতে হবে আরও কিছু সময়। ছবিটির শুটিং শুরু হচ্ছে নতুন বছরের জানুয়ারি থেকে।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2