শিরোনাম:

শিক্ষক যুক্তিযুক্ত কারণ ছাড়া অনুপস্থিত থাকলে ব্যবস্থা

নিউজ ডেস্ক
১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
প্রকাশিত: 9:39
শিক্ষক যুক্তিযুক্ত কারণ ছাড়া অনুপস্থিত থাকলে ব্যবস্থা

প্রাথমিক সমাপনী পরীক্ষা তদারক ব্যবস্থা জোরদার করার অংশ হিসেবে শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাদের জন্য বেশ কিছু নতুন নির্দেশনা জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। নির্দেশনা অনুযায়ী, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কোনও শিক্ষক যুক্তিযুক্ত কারণ ছাড়া কর্মস্থলে অনুপস্থিত থাকলে ব্যবস্থা নেওয়া হবে।
 
মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এই আদেশ বাস্তবায়ন করতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়েছে।
 
নির্দেশনায় বলা হয়েছে,শিক্ষার্থীদের পাঠদান নিশ্চিত করতে শিক্ষকদের নিয়মিত উপস্থিতি, কর্মস্থলে অবস্থান, বাড়ি পরিদর্শন ইত্যাদি তদারকি বৃদ্ধির জন্য প্রতি উপজেলা, জেলা ও বিভাগীয় কার্যালয়ে নিয়ন্ত্রণকক্ষ চালু করতে হবে। সহকারী শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং জেলা শিক্ষা কর্মকর্তারা বিদ্যালয় পরিদর্শন করে নিয়মিতভাবে প্রতিবেদন দাখিল করবেন।
 
নির্দেশনায় প্রাথমিক শিক্ষা সমাপনী শেষ না হওয়া পর্যন্ত প্রতিদিন শিক্ষকদের বিদ্যালয়ে অনুপস্থিতি বা কর্মস্থল ত্যাগের প্রতিবেদন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।
 
এছাড়াও, যুক্তিযুক্ত কারণ ছাড়া কোনও শিক্ষক বিদ্যালয়ে অনুপস্থিত বা কর্মস্থল ত্যাগ করলে তাৎক্ষণিকভাবে গণ কর্মচারী (নিয়মিত উপস্থিতি) অধ্যাদেশ, ১৯৮২ এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।
 
ব্রেকিংনিউজ/আরএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2