শিরোনাম:

জঙ্গিবাদ দমনে আরএমপির বিশেষ টিম ‘সিআরটি’

সরকার দুলাল মাহবুব, রাজশাহী
১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
প্রকাশিত: 10:37
জঙ্গিবাদ দমনে আরএমপির বিশেষ টিম ‘সিআরটি’

জঙ্গিবাদ দমনসহ সাহসিকতার অভিযানে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) গঠন করলো ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি)। বিশেষ এই টিম সোয়াটের আদলে ২৪ জন সদস্য নিয়ে গঠিত হয়েছে।

যে কোনও সংকটময় পরিস্থিতিতে সাহসিকতা নিয়ে অভিযান পরিচালনা করা, জঙ্গিবাদ দমন করা, সন্ত্রাসীদের গ্রেফতার অভিযান পরিচালনা করার ক্ষেত্রে এ সিআরটি টিম মাঠে কাজ করবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন আরএমপির পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার।

বুধবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারি কমিশনার ইফতে খায়ের আলম জানান, এই টিমের সদস্য সংখ্যা ২৪ জন। আরএমপির ১ জন এডিসি, ২ জন সিনিয়র এসি, ২ জন ইন্সপেক্টর, ৫ জন এসআই, ১ জন এএসআই এবং ১৩ জন কনস্টেবল নিয়ে এই টিম গঠন করা হয়েছে। টিমের সদস্যরা ইতোমধ্যে ০৮ জুলাই থেকে ০৯ আগস্ট পর্যন্ত জর্ডান ইন্টারন্যাশনাল পুলিশ ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণ শেষ করেছেন। 

তারা জর্ডানে মার্কিন যুক্তরাষ্ট্রের ইউএস ডিপার্টমেন্ট অফ স্টেট অ্যান্টি-টেরোরিজম অ্যাসিস্ট্রেন্সের (এটিএ) তত্বাবধানে সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করেছে। যে কোনও সংকটময় পরিস্থিতিতে সাহসিকতা নিয়ে অভিযান পরিচালনা করা, জঙ্গিবাদ দমন করা, সন্ত্রাসীদের গ্রেফতার অভিযান পরিচালনা করাসহ বিভিন্ন বিষয়ে তাদের বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছে। 

এদিকে, বুধবার (১২ সেপ্টেম্বর) বিকেলে ইউএস ডিপার্টমেন্ট অফ স্টেট অ্যান্টি-টেরোরিজম অ্যাসিস্ট্রেন্সের (এটিএ) সিনিয়র আইন বাস্তবায়নকারী উপদেষ্টা ক্রিস উইংগার্ড এর সঙ্গে আরএমপির পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার সৌজন্য সাক্ষাতে মিলিত হন। পাশাপাশি আরএমপির নবগঠিত ক্রাইসিস রেসপন্স টিমের (সিআরটি) সদস্যদের সাথেও মতবিনিময় করেন তিনি।

ব্রেকিংনিউজ/এসডিএম/এনএসএন/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2