শিরোনাম:

জবিতে সাংবাদিক ও নারী শিক্ষার্থীর ওপর ছাত্রলীগের হামলা

জবি করেসপন্ডেন্ট
১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 6:44 আপডেট: 6:46
জবিতে সাংবাদিক ও নারী শিক্ষার্থীর ওপর ছাত্রলীগের হামলা

বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল নাইন’ এর স্টাফ রিপোর্টার রিয়াজ রহমানসহ তার কয়েকজন সহপাঠির ওপর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কর্মীরা হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। হামলায় আহতরা সবাই বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্স প্রথম সেমিস্টারে শিক্ষার্থী। 

আ্হতদের প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের দুর্জয় বাসে এ ঘটনা ঘটে। 

ঘটনার বিবরণে জানা যায়, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রিয়াজসহ তার সহপাঠীরা দুর্জয় বাসের ভিতরে বসে পড়াশুনা করার সময় ১২তম ব্যাচের ছাত্রলীগের বেশ কয়েকজন কর্মী তাদের আসন থেকে উঠে যেতে বলে। কারণ হিসেবে তারা ওই আসনগুলোতে তাস খেলবে বলে জানায়। তাদের ছাত্রত্ব সম্পর্কে জানতে চাইলে- তারা নিজেদের ছাত্রলীগ কর্মী বলে পরিচয় দেয়। এসময় তারা ওই শিক্ষার্থীদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে অতর্কিত হামলা করে। তাদের হামলার কবলে পড়ে নারীসহ তিন শিক্ষার্থী আহত হয়। পরে তাদেরকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হয়।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ১২তম ব্যাচের শিক্ষার্থী মুসফিক খান আদরের নেতৃত্বে দর্শন বিভাগের ১২তম ব্যাচের মেহেদি, ম্যানেজমেন্ট ১২তম ব্যাচের শান্ত ও শিবলি, প্রাণিবিজ্ঞান ১২তম ব্যাচের ফুয়াদ এবং ভুগোল ও পরিবেশ বিভাগের ১২তম ব্যাচের পার্থসহ অঙ্গাতনামা কয়েকজন ছাত্রলীগ কর্মী এ হামলা চালায় বলে অভিযোগ।

এদিকে, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি মো. তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বরাবর অভিযোগ দিতে গেলে তারা উভয়েই অভিযুক্তদের ছাত্রলীগের কোনও পদে নেই বলে দাবি করেন।

জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, তারা ছাত্রলীগের কেউ নয়। ছাত্রলীগের নাম ব্যবহার করে তারা হামলা চালিয়েছে। কিন্তু হামলাকারী অনেকেরই ভেরিফাইড ফেসবুকে সভাপতি ও সাধারণ সম্পাদকের একাধিক ছবি পাওয়া যায়। তাছাড়া প্রায় সকলের ফেসবুকে ছাত্রলীগের বিভিন্ন প্রোগ্রামে অংশ গ্রহণের ছবি দেখা গেছে।

এদিকে, হামলাকারীদের বিচারের দাবিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড.শাহ মো নিস্তার জাহান কবির সহ বেশ কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছে।   

অভিযোগ দেওয়ার সময় জবি প্রক্টর নূর মোহাম্মাদ অভিযুক্তদের বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি দেওয়ার আশ্বাস দেন।

ব্রেকিংনিউজ/এএইচ/আরএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2