শিরোনাম:

বঙ্গবন্ধুর খুনিদের প্রশংসা ও বঙ্গবন্ধুকে কটাক্ষ: রিমান্ডে ফুয়াদ

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 6:56
বঙ্গবন্ধুর খুনিদের প্রশংসা ও বঙ্গবন্ধুকে কটাক্ষ: রিমান্ডে ফুয়াদ

বঙ্গবন্ধুর খুনিদের প্রশংসা ও বঙ্গবন্ধুকে কটাক্ষ করার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি লেফটেন্যান্ট কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের জামাতা ফুয়াদ জামানকে (৪৩) তিনদিনের রিমান্ড দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম এ আদেশ দেন।

এর আগে সন্ত্রাস দমন বিষয়ক পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ ফুয়াদ জামানকে গ্রেফতার করে। 

ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেয়ারে অভিযোগে বুধবার রাজধানীর হাতিরঝিল থেকে তাকে গ্রেফতার করার কথা জানিয়েছে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান।

ডিএমপির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গ্রেফতারকৃত ব্যক্তি বঙ্গবন্ধুর হত্যাকারী রশিদের জামাতা। তার সহধর্মিনী শেহনাজ রশিদ খান হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামি লে.কর্নেল (অব) সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ে। ফুয়াদ শাহরিয়ার রশিদের জামাতা হওয়ায় তার শ্বশুরের মৃত্যুর দণ্ডাদেশের বিষয়টি মেনে নিতে পারেননি।’

‘তাই সে তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে জাতির জনক শেখ মুজিবুর রহমানের নৃসংশ হত্যাকাণ্ড নিয়ে কটুক্তি করে। গত ১৫ আগস্ট ৭ টা ১৫ মিনিটে জাতির পিতার খুনিদের অপরাধের পক্ষে প্রশংসা করে ও আত্মার মাগফেরাত কামনা করে ফেসবুকে পোস্ট দেন। পোস্টে বঙ্গবন্ধুর হত্যাকে ভালো কাজ বলে আখ্যায়িত করেন হত্যাকারী রশিদের জামাতা ফুয়াদ জামান।’

ব্রেকিংনিউজ/টিটি/এমআর 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2