শিরোনাম:

হোটেল ইন্টারকন্টিনেন্টাল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 9:14 আপডেট: 9:59
হোটেল ইন্টারকন্টিনেন্টাল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত হোটেল ইন্টারকন্টিনেন্টাল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) রাতে তিনি হোটেলটি উদ্ধোধন করেন।

উদ্ধোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ‘মুক্তিযুদ্ধের শুরুর দিকে সারা বিশ্বের সাংবাদিকরা এই হোটেলে অবস্থান করেছিলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের পর সাংবাদিকরা এখানে সমবেত হন সংবাদ সংগ্রহের জন্য। জুলফিকার আলী ভুট্টো এই হোটেলে এসেছিলেন এবং এখান থেকে ২৫ মার্চ গণহত্যার নির্দেশ দেন। এসব দিক থেকে এই হোটেলটি অনেক স্মৃতি বহন করে।’ 

তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় এই হোটেলে যে সাংবাদিকরা ছিলেন তাদের সংবাদ সংগ্রহে বাধা দেওয়া হতো। সেখানে তাদের আটকে রাখা হতো। সায়মন ড্রিং একমাত্র সাংবাদিক যিনি সেখান থেকে বেরিয়ে ২৫ মার্চের গণহত্যার তথ্য সারা পৃথিবীকে জানিয়েছিলেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় এই হোটেলে দুবার হামলা করা হয়েছিল।’

প্রধানমন্ত্রী বলেন, ব্যবসা-বাণিজ্যের দিক থেকে হোটেলটি দেশি-বিদেশি পর্যটকদের আকৃষ্ট করবে হোটেলটির অবস্থানগত সুবিধার কারণে। 

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত হোটেল ইন্টারকন্টিনেন্টাল আগে হোটেল শেরাটন নামে পরিচিত ছিল। শেরাটনের সাথে বাংলাদেশ সরকারের চুক্তির মেয়াদ শেষ হলে হোটেলটি কিছুদিন বন্ধ থাকে। এরপর সরকারি ব্যবস্থাপনা রূপসী বাংলা নামেও কিছু দিন চলেছিল হোটেলটি। আজ থেকে হোটেল ইন্টারকন্টিনেন্টাল নামে নতুন করে পথচলা শুরু করলো পাঁচ তারকা এ হোটেলটি। 

ব্রেকিংনিউজ/জেআই 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2