শিরোনাম:

বঙ্গবন্ধুর মতই শিক্ষকদের মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী: শাহরিয়ার

স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী
১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার
প্রকাশিত: 9:55
বঙ্গবন্ধুর মতই শিক্ষকদের মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী: শাহরিয়ার

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণের মাধ্যমে তৎকালীন সময় শিক্ষকদের গুরুত্ব দিয়ে ছিলেন বঙ্গবন্ধু । আর বর্তমান প্রেক্ষাপটে দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে ভবন নির্মাণসহ বেতন ভাতা বৃদ্ধি করে শিক্ষকদের সম্মানিত করেছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার উৎসব পার্কে প্রাথমিক শিক্ষক সমিতি বাঘা উপজেলা শাখার বার্ষিক সাধারণ সভা ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, ২০১২ সালে আমাদের লক্ষ্য ছিল শতভাগ শিক্ষার্থীকে স্কুলে আনা। আসা করি আমরা সেটা করতে সক্ষম হয়েছি। 

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারি পর্যায়ে আপনারা একমাত্র চাকরিজীবী যারা বাড়িতে অবস্থান করে নিজ এলাকায় চাকরি করতে পারছেন। এ জন্য আপনাদের কাছে সরকারের পক্ষে আমার কিছু চাওয়া আছে। আপনারা আমাকে পছন্দ করেন বা না করেন, মাননীয় প্রধানমন্ত্রীর কথা ভেবে আপনারা ১৬ কোটি মানুষের জন্য শেখ হাসিনাকে আরেকবার ক্ষমতায় নিয়ে আসবেন।

উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সভায় এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নফীসা বেগম ও উপজেলা শিক্ষা অফিসার আহসান আরা রুবিসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

এর আগে তিনি উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতার সভাপতিত্বে খানপুর জে.পি উচ্চ বিদ্যালয় মাঠে গড়গড়ি ইউনিয়ন মহিলা আ’লীগের উদ্যোগে আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

সেখানে নারীদের উদ্দেশ্যে তিনি বলেন, ২০১২ সালে আমরা হেফাজতকে দমন করেছি। বিগত সময়ের নারী কর্মক্ষেত্র আর এখনকার কর্মক্ষেত্র এক সমান নয়, আমাদের সরকার নারীদের মুল্যায়ন করেছেন। এখন দেশের সকল পর্যায়ে নারীদের বিচারণ। পার্লামেন্টের মতো জায়গায় ১০ জন প্রেসিডিয়াম সদস্যের মধ্যে তিনজন নারী রেখেছেন। এ জন্য আজকের সভা থেকে অঙ্গিকার বদ্ধ হতে হবে এখন থেকে প্রতিটা নারী হবেন শেখ হাসিনার প্রতিনিধি।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পার্শ্ববর্তী লালপুর-বাগাতি পাড়া উপজেলার সাবেক সাংসদ মিসেস মনতাজ বেগম, গড়গড়ি ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আনিছুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল খালেক, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা বিপাশ খাতুন সহ আরো অনেকে।

এদিকে বিকেলে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা পর্যায়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (অনুধর্ব-১৭) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে এর ফাইনাল খেলায় তিনি বিজয়ী এবং বিজেতাদের হাতে পুরস্কার তুলে দেন। এ খেরায় টাইবেকারের মাধ্যমে গড়গড়ি ইউনিয়ন ফুটবল একাদশকে হারিয়ে জয় লাভ করেন বাউসা ইউনিয়ন ফুটবল একাদশ।

এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল কাদের, পাশ্ববর্তী চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা আ’লীগের সহ-সভাপতি আজিজুল আলম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, আ’লীগ নেতা সিরাজুল ইসলাম মন্টু, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, কামাল হোসেন, ওয়াহিদ সাদিক কবির, আনোয়ার হোসেন মিল্টনসহ প্রমুখ।

ব্রেকিংনিউজ/এসডিএম/আরএ

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2