মানিকগঞ্জে শিশু অপহরণ মামলায় ১ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জ প্রতিনিধি
১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৬:৩৮ আপডেট: ০৬:৩৮

breakingnews

মানিকগঞ্জের কান্দাপৌলী এলাকা থেকে মো. সায়েম (৪) নামে এক শিশুকে অপহরণ মামলায় লিমন নামে ১ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে আসামীর অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এবং জেলা ও দায়রা জজ মোহাম্মদ আলী হোসাইন। 

দণ্ডপ্রাপ্ত আসামী লিমন পটুয়াখালী জেলার ধুমকী উপজেলার দক্ষিণ পাঙ্গাসিয়ার গ্রামের মো. শাহজাহান হাওলাদারের ছেলে। 

মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট নুরুল হুদা রুবেল জানান, আত্মীয়তার সূত্র ধরে দণ্ডপ্রাপ্ত আসামী লিমন ২০১৪ সালের ২৯ এপ্রিল মানিকগঞ্জ সদর উপজেলার কান্দাপৌলী এলাকার মো. সায়েমদের বাড়িতে যায়। বিকাল ৫টার দিকে সায়েমকে বাড়ী থেকে বেড়ানোর কথা বলে ঢাকার আশুলিয়া এলাকায় নিয়ে অজ্ঞাত স্থানে আটকে রাখে। এরপর লিমন সায়েমের পরিবারের কাছে ফোন করে ৩০ হাজার টাকা মুক্তিপন দাবী করে। রাত ৯টার দিকে তার দেয়া বিকাশ নম্বরে ১০ হাজার টাকাও পাঠানো হয়। 

এই ঘটনায় অপহৃত সায়েমের মা চায়না বেগম ওই রাতেই তার দূর সম্পর্কের ভাগ্নি জামাই লিমনের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ মোবাইল ফোন ট্র্যাকিং এর মাধ্যমে অপহৃত সায়েমকে উদ্ধার এবং আসামীদের গ্রেফতার করে। 

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই গাজী মিজানুর রহমান ২০১৬ সালের ২ আগষ্ট লিমন এবং তার সহযোগী হাবিবুর রহমান, সোহাগ, জুবায়ের ও মাসুমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক অভিযুক্ত লিমনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকার  অর্থদণ্ড প্রদান করেন। অন্য আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের সকলকে বেকসুর খালাস দেওয়া হয়।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি