সেই প্রধান শিক্ষক কারাগারে

লক্ষ্মীপুর প্রতিনিধি
১১ ডিসেম্বর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৫:৪৭ আপডেট: ০১:৫৬

breakingnews

লক্ষ্মীপুর সদর উপজেলার নুরুল্যাপুর আঞ্জুমান আরা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সাইফ উদ্দিনকে টাকা আত্মসাতের মামলায় কারাগারে পাঠানো হয়েছে। শিক্ষক সাইফ উদ্দিন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন এবং আদালত তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোর্শেদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এর আগে বিদ্যালয় পরিচালনা কমিটির নির্দেশে ২০১৮ সালে ৪ মার্চ তার বিরুদ্ধে বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্যামল চন্দ্র মজুমদার বাদী হয়ে ১৭ লাখ ৭৭ হাজার ৩১৮ টাকা অর্থ আত্মসাতের মামলা করেন।
 
মামলার নথি ও বাদীর সঙ্গে কথা বলে জানা গেছে, প্রধান শিক্ষক থাকাকালীন সময়ে শিক্ষক সাইফ উদ্দিন বিদ্যালয়ের বিভিন্ন ক্ষাতের টাকা ব্যাংকে জমা না দিয়ে নিজ হাতে টাকা রেখে ১৭ লাখ ৭৭ হাজার ৩১৮ টাকা আত্মসাৎ করেন। এর পর অডিত রির্পোটে টাকা আত্মসাতের বিষয়টি প্রকাশ পায়।
 
বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী টিপু সুলতান, রাসু আক্তার, এমরান হোসেন, সপ্তম শ্রেণির শিক্ষার্থী আফরোজা আক্তার, তাছিলিমা বেগমসহ অনেক শিক্ষার্থী অভিযোগ করে জানান, তাদের সময়ের প্রধান শিক্ষক সাইফ উদ্দিন স্যার স্কুলে এসেও ক্লাস না করে মাদকাসক্তদের নিয়ে আড্ডায় ব্যস্ত থাকতেন। এছাড়া ২০১৭ সালে ওই শিক্ষকের মাদক সেবনের ভিডিও ভাইরাল হয়।

নামপ্রকাশ না করা শর্তে বিদ্যালয়টির এক শিক্ষক জানান, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সাইফ উদ্দিন কোথায় ও কিভাবে ইয়াবা সেবন করেছে, তার ভিডিও সামাজিক যোগাযোগের ছড়িয়ে পড়েছিল। এতে প্রতিষ্ঠানের ভাবমূর্তি নষ্ট হয়। এই ঘটনায় ২০১৭ সালে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে শিক্ষকের অপসারণের দাবি করে। সেসময় সাইফ উদ্দিন স্যার ভালো হলে এখন তাকে জেলে যেতে হতো না।
 
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এম এ মোমেন মুরাদ জানান, সাবেক প্রধান শিক্ষক সাইফ উদ্দিন নুরুল্যাপুর আঞ্জুমান আরা উচ্চ বিদ্যালয়ে থাকাকালীন সময়ে টাকা আত্মসাৎসহ ইয়াবা সেবনেরও অভিযোগ রয়েছে। শিক্ষক সাইফ উদ্দিনকে প্রত্যাহারের আন্দোলনে নামেন ওই বিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা। 

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি