যশোর সদর হাসপাতালে ওষুধ সংকটে ভোগান্তিতে রোগীরা

যশোর প্রতিনিধি
১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ১২:৩২ আপডেট: ১২:৪৩

যশোর সদর হাসপাতালে ওষুধ সংকটে ভোগান্তিতে রোগীরা

যশোর সদরে ২৫০ শয্যা হাসপাতালে এমএসআর দ্রব্য ক্রয়ে ১৫ কোটি টাকা বরাদ্দ হলেও টেন্ডার না হওয়ায় ওষুধের মারাত্মক সংকট দেখা দিয়েছে। প্রয়োজনীয় ওষুধ না পাওয়ায় চরম ভোগান্তির শিকার হচ্ছেন রোগীরা। 

অনুসন্ধানে জানা গেছে, সময়মতো টেন্ডার আহ্বান না করে হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক অবসরে যাওয়ায় এ সংকট দেখা দিয়েছে।

সূত্র জানায়, গত বছরের নভেম্বরে হাসপাতালের এমএসআর টেন্ডার আহ্বান করার জন্যে ১৪ কোটি ৮৩ লাখ টাকা বরাদ্দ করা হয়। কিন্তু বরাদ্দ পাওয়ার পরও টেন্ডারের আহ্বান করা হয়নি বিধায় ওষুধ, গজ ব্যান্ডেজ, লিলেন, রি-এজেন্ট (কেমিকেল), যন্ত্রপাতি ও আসবাবপত্রের সংকট দেখা দেয়।

জানা যায়, প্রতিবছর শেষের দিকে টেন্ডার আহ্বান করা হয়। এই টেন্ডারের মাধ্যমে রোগীদের জন্য হাসপাতালে ওষুধ, যন্ত্রপাতি ও অন্যান্য মালামাল সরবরাহ করেন। কিন্তু গেল বছরে নভেম্বর কিংবা ডিসেম্বরে এমএসআর দ্রব্যাদি ক্রয় বাবদ টেন্ডার আহ্বান না করার ফলে হাসপাতালে এসব ওষুধের সংকট দেখা দিয়েছে।

এ বিষয়ে সাবেক তত্ত্বাবধায়ক ডা. মো. আবুল কালাম আজাদ জানান, গত ৪ জানুয়ারি চাকরির মেয়াদ শেষ হওয়ায় টেন্ডার আহ্বান করতে পারেননি। টেন্ডার প্রক্রিয়ায় অধিক সময়ের প্রয়োজন এবং সুনাম-দুর্নামের প্রশ্ন জড়িত থাকে। তাই অবসরে যাওয়ার আগে টেন্ডার আহ্বান করেননি।’

তিনি আরও জানান, হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. হারুন-অর-রশিদের কাছে চার্জ দিয়ে অবসরে যান। এখন ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন।

এদিকে নতুন তত্ত্বাবধায়ক হিসেবে যশোরের সিভিল সার্জন ডা. দিলীপ কুমারকে বদলি করা হয়েছে। তার সাথে যোগযোগ করলে তিনি জানান, আগামী আগামী ২১ জানুয়ারি তত্ত্বাবধায়কের পদে যোগদান করবেন। তত্ত্বাবধায়কের যোগদানে বিলম্বের কারণে টেন্ডার আহ্বানে দেরি হচ্ছে। নতুন তত্ত্বাবধায়ক এসে এমএসআর টেন্ডার আহ্বান করবেন। তখন ওষুধ সংকট কেটে যাবে বলেও জানান তিনি।

ব্রেকিংনিউজ/এসপি


 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি